ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট, ২০১৮ ০:২৭:৩০

Ekushey Television Ltd.

৫ কারণে স্বামীর ভালোবাসা হারায় স্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:২২ পিএম, ১০ জুন ২০১৮ রবিবার | আপডেট: ০৫:০৩ পিএম, ১০ জুন ২০১৮ রবিবার

স্বামী স্ত্রীর সম্পর্কের মধ্যে পারস্পরিক ভালোবাসা একটি অপরিহার্য অংশ। কিন্তু জীবনের ঘাত-প্রতিঘাতে, সময়ের সঙ্গে সঙ্গে এই ভালবাসার রঙ ও মাঝে মাঝে ফিকে হয়ে যায়। এমন সময়গুলোতে নারীরা পারেন স্বামীর ভালবাসা অর্জন করে এবং তা ধরে রেখে জীবনে শান্তির সুবাতাস বইয়ে দিতে।

মনে রাখতে হবে স্বামীর সঙ্গে কখনোই এমন কোনও আচারণ করা যাবে না, যে আচারণ আপনার সম্পর্কে দূরত্ব বাড়াবে ও সংসার ভাঙার কারণ হতে পারে। এমন আচারণ করবেন না যা দেখে স্বামী আপনার থেকে মুখ ফিরিয়ে নেবে। খুঁজে নেবে নতুন সঙ্গী। আপনি জানেন কি ৫টি কারণে স্বামী আপনার প্রতি বিমুখ হতে পারেন? চলুন জেনে নেওয়া যাক কারণগুলো-

আপনার ভাবনা-চিন্তা, অনুভূতি সে জানে

অনেক নারী মনে করেন, তার চিন্তা-ভাবনা বা অনুভূতির বিষয়গুলো তার পছন্দের পুরুষটি বুঝতে পারে। তাই সেগুলো তার সঙ্গে শেয়ার করতে বা বলতে বিরত থাকে। উল্টো তারা প্রত্যাশা করে সে কেন বুঝে নেয় না তার কথা। আর এটা পুরুষদের কাছে অনেক সময় বিরক্তি সৃষ্টি করে।

সবসময় আমিই সেরা ভাব ধরা

অনেক নারীই তার সঙ্গীকে বোকা মনে করে এবং নিজেকে তার চেয়ে চতুর ও বুদ্ধিমান মনে করে। এজন্য বিভিন্ন সময় তার সঙ্গীকে নিয়ে মজা করতে দেখা যায়। এটা পুরুষদের কাছে বিরক্তিকর ঠেকে।

শ্বাশুড়ীর প্রতি শ্রদ্ধা না থাকা

মনে রাখবেন, শ্বাশুড়ীর সঙ্গে কখনোই নিজেকে মেলাতে যাবেন না। শ্বাশুড়ীর প্রতি শ্রদ্ধাবোধ সব স্বামীরা পছন্দ করেন। তাই শ্বাশুড়ীর দেখভালসহ তার প্রতি শ্রদ্ধার সঙ্গে কথা বলুন। মনে রাখবেন শ্বাশুড়ীর সঙ্গে খারাপ আচারণ স্বামীর সঙ্গে দূরত্ব বাড়ায়।

ভবিষ্যত নিয়ে পরিকল্পনা করা

অতিরিক্ত দুর্ভাবনা বর্তমানের আনন্দকে মাটি করে দিতে পারে। অনেক নারীকেই দেখা যায় তারা কী কী করবে, কী কী করতে চায়, কী কী করা দরকার ইত্যাদি প্যাচাল দিয়ে সঙ্গীর কান ঝালাপালা করে ফেলেন। নারীদের এমন আচরণে পুরুষ বিরক্ত হতে পারে।

অতিরিক্ত তথ্য শেয়ার

অনেক নারীকেই দেখা যায়, গলায় পড়ে সব বিষয়াদি অন্যের সঙ্গে শেয়ার করে। কিন্তু মনে রাখবেন, আপনার পুরুষ সঙ্গীকে বিভিন্ন তথ্যভারে ভারাক্রান্ত করে দিয়েন না। বিশেষ করে আপনার সঙ্গে গোপনে যেসব শেয়ার করা হয়েছে সেগুলো গোপনীয়ই রাখুন। এটা আপনার প্রতি আস্থা তৈরি করবে।

একে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি