ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭ ১২:৪৫:৫২

রোহিঙ্গাদের পাশে সাকিব আল হাসান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৭ রবিবার | আপডেট: ০৭:৩৭ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

ইউনিসেফের শুভেচ্ছা দূত হয়ে রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়িয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নির্যাতিত রোহিঙ্গাদের সাহায্যে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। জাতিসংঘ শিশু তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছা দূত হিসেবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়ে রোববার তিনি এ আহ্বান জানান।

বিসিবির কাছ থেকে ছুটি নিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলছেন না সাকিব। ছুটির এই সময়টায় মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে দুর্বিষহ জীবনযাপনরত রোহিঙ্গাদের দেখতে গেলেন তিনি। বিভিন্ন ক্যাম্প ঘুরে দেখে চলমান সংকট উত্তরণের জন্য সবার সহায়তা চেয়েছেন তিনি। ইউনিসেফের অফিশিয়াল ফেসবুক পেজে পোস্ট হওয়া এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, আমি এখন এই রোহিঙ্গা ক্যাম্পে আছি। ইউনিসেফের সঙ্গে এসেছি। পুরো জায়গাটা ঘুরে দেখেছি, দেখেছি তাদের দুর্বিষহ জীবনযাপনের অবস্থা। আমি চাই আপনারা সবাই সাহায্য করুন।

রোহিঙ্গা শিশুদের সঙ্গে শিক্ষা কার্যক্রমেও অংশ নিয়েছেন সাকিব। তিনি আরও বলেন, এখানে নারী ও শিশুর সংখ্যা অনেক বেশি। এজন্য আপনাদের সাহায্য প্রয়োজন। সাহায্য করতে ইউনিসেফের ওয়েবসাইটে গিয়ে ডোনেট বাটনে ক্লিক করুন ও সাহায্য করুন।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে একটি পুলিশ পোস্টে সহিংসতার পর থেকেই রোহিঙ্গাদের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু হয়। হত্যা, ধর্ষণ, বাড়িঘরে আগুনসহ নানা নির্যাতনের মুখে এ পর্যন্ত ৪ লাখ ৩০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে এসেছে।

আরকে/ডব্লিউএন


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি