ঢাকা, রবিবার, ২৪ জুন, ২০১৮ ৩:৪২:১৭

Ekushey Television Ltd.

সুইডেন জার্মানির ম্যাচ শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯ এএম, ২৪ জুন ২০১৮ রবিবার

রাশিয়া বিশ্বকাপে সুইডেন-জার্মানি নিজেদের গ্রুপের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে। জার্মানি প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে হেরে খাদের কিনারে চলে গেছে। তাই আজকের ম্যাচে সুইডেনের বিপক্ষে হারলে বাড়ির টিকিট ধরতে হবে দলটিকে। বাংলাদেশ সময় রাত ১২টায় মাঠে নামছে দল দুটি ।

তাই আজকের ম্যাচটিই দুই দলের কাছে অলিখিত ফাইনাল হয়ে গেছে। প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে ১-০ গোলে হেরে এমনিতেই বিপাকে রয়েছে জার্মানি। তা ছাড়া প্রথম ম্যাচে খাপছাড়া পারফরম্যান্স তো জার্মানি শিবিরকে মারাত্মকভাবে ভোগাচ্ছে।

মেক্সিকোর বিপক্ষে প্রথম ম্যাচে হারের বড় কারণ দুর্বল রক্ষণভাগ। বিশেষ করে জার্মানির গতিশীল ফুটবল সেদিন ছিল অনুপস্থিত। শুধু গতি-ই অনুপস্থিত ছিল, তা নয় দলটির মধ্যে কোনো ধরণের সমন্বয় ছিল বলে মনে হচ্ছিল না। তাই সুইডেনের বিরুদ্ধে যুদ্ধে নামার আগে জার্মান শিবির বলছে, সুইডেন বধ করেই দ্বিতীয় রাউন্ড খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখবে দলটি।

সুইডেন ও মেক্সিকো ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডের পথে এক পা দিয়ে রেখেছে। অন্যদিকে দক্ষিণ কোরিয়া ও জার্মানি একম্যাচ করে হেরে খাদের কিনারে দাড়িয়ে রয়েছে। আজ হারলেই জার্মানি বাড়ির টিকিট ধরবে। অন্যদিকে সুইডেন উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে।

উল্লেখ্য, বিশ্বকাপে জার্মানির প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার ঘটনাটা আজ থেকে ৮০ বছর আগের। ১৯৩৮ সালে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় দলটি। আগামী ১৫ জুলাই রাশিয়া বিশ্বকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। আর ফাইনাল খেলার আগে প্রতিটি ম্যাচই জার্মানির জন্য ফাইনাল হয়ে পড়েছে। এজন্যই দলটির অধিনায়ক ম্যানুয়েল নয়্যার বলেছেন, আমাদের প্রতিটি ম্যাচই এখন ফাইনাল। প্রতিটি খেলা-ই নক আউট পর্বের খেলা। হারলেই বাড়ির টিকিট ধরতে হবে।

 

এমএইচ/ এসএইচ/

 

 

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি