ঢাকা, শনিবার, ২১ এপ্রিল, ২০১৮ ২:০৫:২৮

Ekushey Television Ltd.

মাশরাফির তোপে হারলো শেখ জামাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:১২ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৭:০১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার

ঢাকা লিগের প্রথম ম্যাচ থেকেই বল হাতে বিধংসী মাশরাফি বিন মোর্ত্তজা। বৃহস্পতিবার মাশরাুফির তোপে পড়লো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। টেবিলের তৃতীয় স্থানে থাকা দলটিকে ৪৭ রানে হারিয়ে লিগে টানা ষষ্ঠ জয় তুলে নিল আবাহনী। ম্যাচ সেরা হয়েছেন মাশরাফি।

এদিন সাভারের বিকেএসপি মাঠে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আবাহনী। ব্যাট করতে নেমে ১১.৪ ওভারে ৭৮ রানেই ৪ উইকেট হারিয়ে বসে আবাহনী। এরপর মোসাদ্দেক হোসেনকে নিয়ে জুটি বাঁধেন ওপেনার বিজয়। দুইজনের ১২১ রানের জুটিতে বড় স্কোরের দিকে এগিয়ে যায় আবাহনী। এরপর দলীয় ১৯৯ রানে বিজয় আউট হয়ে যান। শতরানের ইনিংসের পথে ৪টি ছয় ও ৬টি চার মারেন তিনি। এটা তার লিস্ট-এ ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। এরপর হাফ সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতেই আউট হয়ে যান মোসাদ্দেক। দলীয় সংগ্রহ তখন ২১১। সবশেষ মেহেদী হাসান মিরাজ ও সানজামুল ইসলামের অপরাজিত ৫৮ রানের জুটিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭০ রান করে আবাহনী। মিরাজ ৩৪ ও সানজামুল ২৪ রানে অপরাজিত থাকেন। শেখ জামালের হয়ে ৪৭ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন রবিউল হক।

জবাবে ব্যাট করতে নেমে মাশরাফির তোপের মুখে ৩৫ রানেই দুই ওপেনারকে হারিয়ে বসে শেখ জামাল। দুই ওপেনার সৈকত আলি (৩১) ও জিয়াউর রহমান (১) মাশরাফির শিকার হয়ে মাঠ ছাড়েন। এরপর ইলিয়াস সানিকে নিয়ে ৫১ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ সৃষ্টি করেন জালাজ সাক্সেনা। ব্যক্তিগত ১৬ রানে সাকলাইন সজিবের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন ইলিয়াস। এরপর কোন রান করার আগেই সোহাগ গাজীকে ফেরান মিরাজ। এসময় অধিনায়ক নুরুল হাসান এসে জালাজের সঙ্গে জুটি গড়েন। তার কিছু পরেই দলীয় ১১৯ রানের মাথায় রান আউট হয়ে মাঠ ছাড়তে হয় জালাজকে। তার ৪৩ রানের ইনিংসটিতে ছিল ৪টি চার। এরপর আল ইমরানের সঙ্গে ৭৬ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন নুরুল। কিন্তু ব্যক্তিগত ৮৩ রানে নুরুল আউট হয়ে গেলে লেজের ব্যাটসম্যানদের দ্রুত আউট করে ৪৫.৩ ওভারে শেখ জামালকে ২২৩ রানে গুটিয়ে দেন মাশরাফি। ৩.৪১ ইকোনোমিতে ২৯ রান দিয়ে তিনি নিয়েছে ৫ উইকেট। এছাড়া মিরাজ নিয়েছে ২ উইকেট।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি