ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ১৪:২৪:০২

Ekushey Television Ltd.

ফাইনালে মাশরাফি বাহিনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২২ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ১১:০১ এএম, ১২ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার

কুমিল্লা ভিক্টোয়ান্সকে ৩৬ রানে হারিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে উঠেছে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুরের ১৯২ রানের জবাবে ১৫৬ রান করতে সমর্থ হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে ‍রংপুরের প্রতিপক্ষে ঢাকা ডায়নামাইটস।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে এবারের আসরের ফাইনাল।

প্রথম এলিমেটরে খুলনার বিপক্ষে ঝড়ো সেঞ্চুরি করে রংপুর রাইডার্সকে জিতিয়েছিলেন ক্যারিবিয় ব্যাটিং দানব ক্রিস গেইল। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে হাসেনি গেইলের ব্যাট। তবে গেইলের ব্যর্থতা বুঝতেই দেননি আরেক ক্যারিবিয়ান জনসন চার্লস। ৬৩ বলে অপরাজিত ১০৫ রানের বিধ্বংসী ইনিংস খেলে রংপুর রাইডার্সকে এনে ১৯২ রানের এক চ্যালেঞ্জিং স্কোর।

গতকালের ৭ ওভারে ৫৫ রান নিয়ে আজ খেলা শুরু করে রংপুর। নেমেই ঝড় তোলেন চার্লস ও ব্র্যান্ডন ম্যাককালাম। তৃতীয় উইকেটে দুজনে মিলে গড়েন ১৫১ রানের জুটি। ম্যাককালামের ব্যাট থেকে আসে ৪৬ বলে ৭৮ রান। এই ইনিংসে মাত্র একটি চার মারেন সাবেক কিউই অধিনায়ক। তবে ছক্কা মেরেছেন ৯টি।

১৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু করেন অধিনায়ক তামিম ইকবাল ও লিটন দাস। ৪ দশমিক ৫ বলেই ৫৪ রান তোলেন এ দুজন। কিন্তু তামিম ১৯ বলে ৩৬ রান করে আউট হয়ে গেলে পথ হারিয়ে ফেলে কুমিল্লা। লিটনের ব্যাট থেকে অাসে ৩৯ রান। মারলন স্যামুয়েলসের ২৭ ও জস বাটলারের ২৬ রানের কল্যাণে ১৫৬ রান করতে পারে কুমিল্লা।

অসাধারণ এক সেঞ্চুরির জন্য ম্যাচসেরা হন জনসন চার্লস।

 

//এমআর

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি