ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭ ৮:৩৭:৫২

রংপুরকে হারিয়ে শীর্ষে খুলনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০১ পিএম, ২৪ নভেম্বর ২০১৭ শুক্রবার

বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ৯ রানে হারিয়েছে খুলনা টাইটান্স। দু’দলই জয়ের হ্যাটট্রিকে প্রাধন্য দিয়ে মাঠে নামে। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের এ ম্যাচে প্রতিপক্ষকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে খুলনা টাইটান্স।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাহমুদউল্লাহ রিয়াদের অর্ধশতকে ভর করে মাশরাফির রংপুরকে ১৫৯ রানের টার্গেট দেয় খুলনা। জবাবে, ১৪৯ রানের মাথায় ৬ উইকেট হারানো রংপুরের ইনিংস থেমে যায়। এর ফলে ৮ ম্যাচ থেকে পাঁচ জয়, দুই হার আর একটি ম্যাচের পয়েন্ট ভাগাভাগি করে সর্বোচ্চ ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে আসে খুলনা। অন্যদিকে ৬ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে যায় তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৭ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে রংপুর আপাতত পাঁচ নম্বরে স্থান করে নিয়েছে।

এবারের আসরে প্রথমবার একে অপরকে মোকাবিলা করে রংপুর ও খুলনা। শুক্রবারের (২৪ নভেম্বর) হাইভোল্টেজ ম্যাচটিতে টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান রাইডার্স দলপতি মাশরাফি বিন মর্তুজা। ইনিংসের দ্বিতীয় ওভারে রিলে রুশোকে (১১) বোল্ড করে ব্রেকথ্রু এনে দেন অফস্পিনার সোহাগ গাজী। পরের ওভারে তরুণ আফিফ হোসেনের (৯) স্ট্যাম্প ভাঙেন রুবেল হোসেন। ২৪ রানে দুই উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে খুলনা।

দলীয় অর্ধশতকের আগে সাজঘরে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত (২০)। ১৩তম ওভারে ক্যারিবীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিকোলাস পুরানের (১৬) বিদায়ে স্কোর দাঁড়ায় চার উইকেটে ৯২।

ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ। ৬টি চার ও ২ ছক্কায় তার ৩৬ বলের ৫৯ রানের ইনিংসে লড়াকু স্কোরের ভিত পায় খুলনা। ১৭তম ওভারে রুবেল হোসেনকে ছক্কা হাঁকাতে গিয়ে দুর্দান্ত ক্যাচে পরিণত হন তিনি। এরপর কার্লোস ব্রার্থওয়েট-আরিফুল হকরা স্কোর বাড়ানোর চেষ্টা করলেও ১৫৯ রানের বেশি করতে পারেনি খুলনা টাইটানস। ব্রার্থওয়েট ১১ ও আরিফুল ১৬ রান করেন। রংপুরের রুবেল তিনটি ও মালিঙ্গা নেন দুটি উইকেট।

এর পর ব্যাট করতে নেমে ২০ রানের মধ্যে দলের প্রধান দুই ভরসা ব্রেন্ডন ম্যাককালাম ও ক্রিস গেইলকে হারিয়ে বসে রংপুর রাইডার্স। দলীয় ২৯ রানে মোহাম্মদ মিঠুন আউট হলে একেবারে খাদের কিনারে নেমে যায় মাশরাফির দল। এর পর ফজলে মাহমুদ আরো বিপদে ঠেলে দেন দলকে। এখান থেকে দারুণভাবে ঘুরে দাড়ায় রংপুর। রবি বোপারা ও তরুণ ক্রিকেটার নাহিদুল হক মিলে যোগ করেন ১০০ রান।

৩৪ বলে ৫০ রান পূর্ণ করেন নাহিদুল। পরে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বোপারাও। তবে শেষ ওভারগুলোতে বোলারদের ওপর সেভাবে শাসন করতে পারেননি তারা। ৪৩ বলে ৫৮ রান করেন নাহিদুল। ৪৩ বলে ৫৯ রান করে ইনিংসের শেষ বলে আউট হন রবি বোপারা। খুলনার আফিফ নেন দুটি উইকেট।

 

ডিডি/টিকে


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি