ঢাকা, শনিবার, ২৩ জুন, ২০১৮ ১৪:২০:৩০

Ekushey Television Ltd.

সম্পর্ক ভেঙে যায় যে ৮ কারণে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:১৩ পিএম, ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৭:০৭ পিএম, ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার

ইদানীংকালে খুব সহজেই এবং অযথা কারণেই হুটহাট ভেঙে যায় সম্পর্ক। সত্যিকার অর্থেই মানুষের মানসিকতা একেবারেই পাল্টে গেছে। ভালোবাসতে, ভালোবাসার মানুষটির সঙ্গে জীবন পার করতে এতো সমস্যা কি কারণে হয় আজকাল?

তাৎক্ষণিকভাবে পাওয়া জিনিসে বিশ্বাস করে ফেলা

ভবিষ্যৎ নিয়ে একেবারেই না ভেবে, বর্তমানে কতোটা কি পেয়ে যাচ্ছেন তার ওপরেই মানুষ চিনে বিশ্বাস করে ফেলেন অল্প বয়সীরা। ফলে পরবর্তীতে যখন পরিবর্তন আসে তখন বিশ্বাস উবে যায়। আর তখনই ভাঙন ধরে সম্পর্কে।

শারীরিক সম্পর্ককে প্রাধান্য দেওয়া

আজকালকার যুগে অনেকে শুধুমাত্র শারীরিক সম্পর্ক গড়ে তোলার জন্যই প্রেমের সম্পর্ক তৈরি করে। আর কার্যসিদ্ধি হলেই সম্পর্ক শেষ।

ডেটিং করার হার বেড়েছে

প্রেম করে একসঙ্গে চিরকাল থাকার চিন্তা অনেককেই কম করতে দেখা যায়। বরং ডেটিং করে সময় কাটানোতেই যেনও সবার আগ্রহ বেশি। আর যখনই এই দিকটাতে সমস্যা হয় তখনই ব্রেকআপের ঘণ্টা বাজে।

কম্প্রোমাইজ করতে না চাওয়া

আজকাল কেউ কারও জন্য কম্প্রোমাইজ করতে চান না। আগের মতো করা তো অনেক দুরের ব্যাপার একটু ছাড়ও দিতে চান না অনেকেই। সুতরাং মতের মিল না হলে কম্প্রোমাইজ না করে ব্রেকআপের সিদ্ধান্ত নিয়ে ফেলেন অনেকই।

নাটক বা সিনেমার মতো সবকিছুর শেষ হবে এমন ভাবা

নাটক সিনেমায় সুখী জীবন ও ভালোবাসা দেখে অনেকের মনে ধারণা হয়ে গেছে জীবনটাও এমনই হবে। কিন্তু বাস্তবে যখন এমনটি হয় না তখন সঙ্গীর দোষ ধরা শুরু করে দেন। এর ফলে খুব সহজেই সম্পর্কে ভাঙন চলে আসে।

অতিরিক্ত পারফেক্ট কিছুর খোঁজ করতে থাকা সবসময়

একটি সম্পর্কে থেকেও নজর কিন্তু সব সময় ঘুরতে থাকে পারফেক্ট কিছু খোঁজার পেছনে। আর একারণেই একেরপর এক সম্পর্ক ভাঙন দেখা যায়।

ভালোবাসা কি তা বুঝতে না পারা

ভালোবাসা অনেক পবিত্র, অনেক বেশি ত্যাগের তা এখনকার মানুষ ভুলেই গেছেন। অনেকের কাছে ভালোবাসা শুধুই সময় কাটানোর বিষয়। আর একারণেই এতো হুটহাট সম্পর্কে ভাঙন আসে।

সঙ্গীকে নিজের কাজের জন্য অবহেলা করা

সঙ্গীকে সময় দেওয়ার মতো সময় খুঁজে পান না অনেকে। এতেও কিন্তু সম্পর্কে অনেক সময় ভাঙন চলে আসে।

একে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি