ঢাকা, শনিবার, ২৩ জুন, ২০১৮ ১৪:২২:০৪

Ekushey Television Ltd.

ফাজিল পরীক্ষার ফল প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:০৫ পিএম, ২৭ মে ২০১৮ রবিবার

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীন অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) সম্মান প্রথম বর্ষ (অনিয়মিত), দ্বিতীয় ও তৃতীয়বর্ষ পরীক্ষা ২০১৬ খ্রিস্টাব্দের ফল প্রকাশিত হয়েছে।

আজ রোববার বেলা সাড়ে ১২টায় প্রশাসন ভবনের সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসাকরী আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে  (www.iu.ac.bd) থেকে ফল জানা যাবে। দীর্ঘ সাড়ে ৬ মাস ১৯ দিন পর এ ফল প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

প্রকাশিত ফলে ছাত্রী পাসের হার ৯৩ দশমিক ২৪ শতাংশ এবং ছাত্র পাসের হার ৯৩ দশমিক ২০ শতাংশ। প্রকাশিত ফলে প্রথম বর্ষের (অনিয়মিত) পাসের হার ৮০ দশমিক ৯০ শতাংশ, দ্বিতীয় বর্ষে পাসের হার ৮৮ দশমিক ৩০ শতাংশ এবং তৃতীয় বর্ষের পাসের হার ৯৩ দশমিক ২১ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, প্রথম বর্ষে দুই হাজার ৮৪৭ পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছেন দুই হাজার ১০৯ জন।

দ্বিতীয় বর্ষে ৫০ হাজার ৯০৩ পরীক্ষার্থীর মধ্যে ৪৪ হাজার ১৭ জন এবং তৃতীয় বর্ষে ৩৮ হাজার ৩০৪ জনের মধ্যে ৩৫ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছেন।

এ বছর সারা দেশে ২৯২টি কেন্দ্রে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯২ হাজার ৫৪ জন।

২০১৬ খ্রিস্টাব্দের আগস্ট মাসে ফাজিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হয় এবং পরীক্ষা শেষ হয় ২০১৭ খ্রিস্টাব্দের ৭ নভেম্বর মাসে।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি