ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮ ৬:০৭:৪৭

Ekushey Television Ltd.

অ্যাশেজ সিরিজ

প্রথম দিনটি ইংল্যান্ডের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৭ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৮:৫৪ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার

পার্থে অ্যাশেজের তৃতীয় টেস্টের প্রথম দিনটি ভালো কেটেছে সফরকারী ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দিন শেষে ৪ ‍উইকেটে ৩০৫ রান সংগ্রহ করেছে জো রুটের দল। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও জস হ্যাজেলউডদের বোলিং তোপে ১৩১ রানেই চার উইকেট হারিয়েছিলো সফরকারীরা। তবে দিন শেষে ডেভিড মালানের অপরাজিত ১১০ ও জনি বেয়ারস্টোর অপরাজিত ৭৫ রানের কল্যাণে সুবিধাজনক অবস্থানে থেকে দিন শেষ করেছে ইংল্যান্ড।

এর আগে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। শুরুটা মোটেও ভালো হয়নি সফরকারীদের। দলীয় ২৬ রানে ব্যক্তিগত ৭ রানে সাজঘরে ফিরেন অ্যালিস্টার কুক। পেসার মিচেল স্টার্কের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন সাবেক এই অধিনায়ক। দলীয় ৮৯ রানে জেমস ভিন্সকে (২৫) ফেরান জস হ্যাজেলউড। দলীয় ১১৫ রানে অধিনায়ক জো রুটকে প্যাভিলিয়নে পাঠান প্যাট কামিন্স। ২০ রান আসে রুটের ব্যাট থেকে। এরপর ৫৬ রান করে স্টার্কের বলে স্টোনম্যান ফিরে গেলে ১৩১ রানে চার উইকেট হারায় ইংল্যান্ড। এরপর অবিচ্ছিন্ন ১৭৪ রানের জুটি গড়ে দলকে সুবিধাজনক অবস্থানে নিয়ে গেছেন ডেভিড মালান ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো।

অজি পেসার মিচেল স্টার্ক দুটি, কামিন্স ও হ্যাজেলউড একটি করে উইকেট লাভ করেন। পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে ‍অস্ট্রেলিয়া।

সূত্র : ক্রিকইনফো

//এমআর

 

 


 
 

© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি