ঢাকা, শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ১:০১:০০

Ekushey Television Ltd.

বিপদ নিয়েই মাঠে নামছেন সালাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১ পিএম, ১৯ জুন ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৯:১৮ পিএম, ১৯ জুন ২০১৮ মঙ্গলবার

আজ হারলেই রাশিয়া বিশ্বকাপকে বিদায় জানাতে হবে মিশরকে। প্রথম ম্যাচে উরুগুয়ের বিপক্ষে শেষ মিনিটের হারই এমন সমীকরণে দাঁড় করিয়েছে যুদ্ধ বিধ্বস্ত দেশ মিশরকে। দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপে সুযোগ পেয়ে মিশর তাই এভাবে বিশ্বকাপকে বিদায় জানাতে পারে না। তাই বিপদ জেনেও সালাহকে আর বসিয়ে রাখতে পারছেন না মিশরীয়নরা। তাই আজই দেখা যেতে পারে সালাহকে রাশিয়ার বিপক্ষে লড়তে।

বিশ্বকাপের আগে আগে এসে তার ইঞ্জুরি মিশরকে কাঁদিয়েছে। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচে তাকে ছাড়াই দুই বারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে রুখে দিয়েছিল মিশর। উরুগুয়ে বেশ কয়েকবার সুযোগ পেলেও গোলরক্ষক এল শেনাউইয়ের নৈপুণ্যে পয়েন্ট পাওয়ার আশা জাগিয়েছিল মিশর। কিন্তু শেষ সময়ে সেট পিস থেকে দারুণ এক গোলে উরুগুয়েকে জয় এনে দিলেন হোসে মারিয়া হিমেনেস।

৮৭ মিনিটে কাভানিকে ডি বক্সের একটু বাইরে ফাউল করে বসে মিসর। এবার পিএসজি স্ট্রাইকারের দুর্দান্ত শট ফেরত আসে বারে লেগে। তবে দুর্ভাগ্যকে সৌভাগ্যে পরিণত করতে সময় নেয়নি উরুগুয়ে। শেষ বাঁশি বাজার একটু আগে (৯০তম মিনিটে) কার্লোস সানচেজের ফ্রি-কিক থেকে বল পেয়ে দারুণ হেডে গোল করে দেন হোসে গিমেনেজ (১-০)। পাঁচ মিনিটের যোগ করা সময়ে গোলটি আর শোধ করত পারেনি মিশর।

সেন্ট পিটার্সবার্গের এই স্টেডিয়ামে আজ রাত ১২টায় মাঠে নামছে মিশর ও স্বাগতিক দেশ রাশিয়া। রাশিয়ার বিপক্ষে যে কোন মূল্যে জয় চায় মিশর। তাই কোচ হেক্টর কুপার বলেই দিলেন, সালাহকে আজ মাঠে নামানো হবেই। ইঞ্জুরি থেকে মুক্তি মিলুক আর না মিলুক সালাহ যে আজ মাঠে নামছেন তা এক প্রকার নিশ্চিত।

এমজে/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি