ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ৭:৪৩:৫৬

Ekushey Television Ltd.

নাটক নিয়ে মৌসুমীর যুদ্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৯ পিএম, ২৪ নভেম্বর ২০১৭ শুক্রবার | আপডেট: ১০:৪৭ এএম, ২৫ নভেম্বর ২০১৭ শনিবার

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে নির্মিত একটি বিশেষ নাটকে অভিনয় করেছেন লাক্স তারকা মৌসুমী হামিদ। এর শিরোনাম ‘নাটকের যুদ্ধ, যুদ্ধের নাটক’। রাজধানীর অদূরে পূবাইলে সুমন আনোয়ার পরিচালিত এ নাটকের শুটিং সম্পন্ন হয়েছে।

পরিচালক জানান, মফস্বলের একটি থিয়েটার দল ১৯৭১ সালের৭ মার্চের ভাষণকে উপজীব্য করে একটি নাটক মঞ্চায়নের পরিকল্পনা করে। সেটি মঞ্চায়ন করতে গিয়ে তারা নানা ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হয়।

মৌসুমী হামিদ বলেন, ‘নাটকটির গল্প খুবই চমৎকার। এর শুটিং করতে গিয়ে প্রতিটি মুহূর্তে শিহরিত হয়েছি। এ নাটকের মাধ্যমে ৭ মার্চ ও মুক্তিযুদ্ধকে আরো ভালোভাবে জানতে পেরেছি। আশা করি, নাটকটি থেকে দর্শকরা অনেক কিছুই শিখতে পারবেন।’

সুমন আনোয়ার বলেন, ‘পরিচালনার পাশাপাশি আমি নিজেই এর চিত্রনাট্য লিখেছি। নাটকটি রচনার ক্ষেত্রে বঙ্গবন্ধু ও তার ৭ মার্চের ভাষণ আমাকে উদ্বুদ্ধ করেছে। এতে আমি মুক্তিযুদ্ধের চিত্রপট সুস্পষ্টভাবেই তুলে ধরতে চেষ্টা করেছি।’

সুমন আনোয়ার আরো জানান, বিজয় দিবসে নাটকটি বাংলাভিশনে প্রচার হবে। এ নাটকে আরো অভিনয় করেছেন- সাজ্জাদ রেজা, মাজনুন মিজান, নাঈম, শ্যামল মাওলা প্রমুখ।

বর্তমানে সুমন আনোয়ারের নির্দেশনায় ‘সুখী মীরগঞ্জ’ ধারাবাহিক নাটকে অভিনয় করছেন মৌসুমী হামিদ। এছাড়া আগামী মাসের শুরুতে ‘ইডিয়েট’ ধারাবাহিক নাটকটির শুটিং শুরু করবেন তিনি।

 

/ডিডি/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি