ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮ ৬:০৫:৫৭

Ekushey Television Ltd.

দুই মন্ত্রণালয়ে ১৯২ পদে নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:১৮ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭ সোমবার

সরকারের দুই মন্ত্রণালয়ে জনবল নিয়োগ দেওয়া হবে। মন্ত্রণালয় দুটি হচ্ছে প্রতিরক্ষা ও মহিলা বিষয়ক মন্ত্রণালয়। মোট ১৯২ টি পদে জনবল নেওয়া হবে। এ লক্ষে বিভিন্ন জাতীয় দৈনিকে পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যারা সরকারি প্রতিষ্ঠানে ক্যারিয়ার গড়তে চান তারা আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি।


কোন কোন পদে নিয়োগ
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী মন্ত্রণালয়ের অধীন মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেসে দুই পদে ১১০ জনবল নিয়োগ দেওয়া হবে। উপসহকারী প্রকৌশলী বি/আর পদটিতে ৭৭ জন নিয়োগ দেওয়া হবে। আর উপসহকারী প্রকৌশলী ই/এম পদে নিয়োগ দেওয়া হবে ৩৩ জনকে। অন্যদিকে মহিলাবিষয়ক অধিদফতরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৮২ জনবল নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।


প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগের যোগ্যতা
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসহকারী প্রকৌশলী পদে আবেদনের জন্য প্রার্থীকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং [সিভিল] উত্তীর্ণ হতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। উপসহকারী প্রকৌশলী ই/এম পদে ৩৩ জন নিয়োগ দেওয়া হবে। প্রার্থীকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং [ইলেকট্রিক্যাল এবং মেকানিক্যাল] উত্তীর্ণ হতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।
আবেদন বিস্তারিত
আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন টেলিটকের mes.teletalk.com.bd -এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়াও বিস্তারিত জানতে পারেনwww.mod.gov.bd/ www.mes.org.bd -এই দুটি ওয়েবসাইটে।
আবেদনের শেষ তারিখ
এরইমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে ২৪ ডিসেম্বর পর্যন্ত।


মহিলা অধিদফতর
মহিলাবিষয়ক অধিদফতরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৮২ জনবল নিয়োগ দেওয়া হবে। এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণরা পদটিতে আবেদন করতে পারবেন। আবেদনকারীর প্রতি মিনিটে বাংলা কমপক্ষে ২০ শব্দ, ইংরেজিতে ২০ শব্দ টাইপ করার গতি থাকতে হবে। এ ছাড়া বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে।


যাদের জন্য প্রযোজ্য
নরসিংদী, ফরিদপুর, টাঙ্গাইল, জামালপুর, চাঁদপুর, ফেনী, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, দিনাজপুর, গাইবান্ধা, খুলনা, মাগুরা, নড়াইল, বাগেরহাট, কুষ্টিয়া, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা ও পটুয়াখালী বাদে অন্য সব জেলার প্রার্থীরা পদটিতে আবেদন করতে পারবেন।
বেতন-ভাতা
 মাসে ৯৩০০-২২৪৯০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে। এ ছাড়াও থাকবে অন্যান্য সুযোগ-সুবিধা।

আবেদন যেভাবে
নির্ধারিত ফরমে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র পাঠাতে হবে এই ঠিকানায়- মহাপরিচালক, মহিলাবিষয়ক অধিদপ্তর, ৩৭৩, ইস্কাটন গার্ডেন রোড, ঢাকা।
আবেদনের শেষ সময়
এরইমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে ১৫ জানুয়ারি ২০১৮ সাল পর্যন্ত।


 
 

© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি