ঢাকা, শনিবার, ২৬ মে, ২০১৮ ১৬:০৮:৪২

Ekushey Television Ltd.

তিন জঙ্গিই ‘আত্মঘাতী’ : র‌্যাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪৪ পিএম, ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ০৭:১৫ পিএম, ১৩ জানুয়ারি ২০১৮ শনিবার

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ‘পশ্চিম নাখালপাড়ার ওই বাড়ির ভেতর তিন জনের মরদেহ পাওয়া গেছে। সম্ভবত তারা আত্মঘাতী হয়েছে। তারাই গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে।’ রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িতে র‌্যাব অভিযান চালায় তার কাছে এক প্রেস ব্রিফিংয়ে শুক্রবার সকাল পৌনে ১১টার দিকে কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ আরও বলেন, জঙ্গিরা জাহিদ নামের একটি ন্যাশনাল আইডি কার্ড ব্যবহার করে এই বাসাটি ভাড়া নেয়। তবে ভেতরে আরও একটি ন্যাশনাল আইডি কার্ড পাওয়া গেছে। দুটি কার্ডেরই ছবি এক, তবে নাম ভিন্ন। আমাদের মনে হচ্ছে তারা ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে।

তিনি আরও বলেন, ‘গত ৪ জানুয়ারি তারা জাহিদ পরিচয় দিয়ে বাসাটা ভাড়া নেয়। নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছরের যুবক। ভেতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। আরও একটি গ্রেনেড ভেতরে রয়েছে। তাদের রুমে পিস্তলসহ আরও কিছু আর্মস রয়েছে।


জঙ্গিরা অবস্থান করছে- গোয়েন্দা সূত্রে এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাত থেকে নাখালপাড়ার ওই বাড়িটি ঘিরে রাখে র‌্যাব। পশ্চিম নাখালপাড়ার ১৩/১ রুবী ভিলা নামের ছয় তলা ওই বাড়িটিতে অভিযান চালানো হয়। ওই বাড়ির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি রয়েছে বলে তারা জানতে পারেন। এক পর্যায়ে বাড়ির ভেতর থেকে গুলিবর্ষণ ও গ্রেনেড নিক্ষেপ করা হলে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি