ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭ ১১:২৮:১০

৩০ পদে সরকারি প্রতিষ্ঠানে চাকরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৯ এএম, ১৭ অক্টোবর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ১২:৪৬ পিএম, ২১ অক্টোবর ২০১৭ শনিবার

সরকারি চাকরি যারা করতে চান তাদের জন্য সুখবর। জনবল নিয়োগ দেবে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন। প্রতিষ্ঠানটি ১১ পদে ৩০ জনকে নিয়োগ দেবে। শূন্য পদগুলোয় এসব জনবল নিয়োগ দেওয়া হবে। এ লক্ষে আবেদন চেয়ে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সরকারি প্রতিষ্ঠানে চাকরি নিয়ে যারা নিরাপদ ক্যারিয়ার গড়তে চান আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি। আর প্রস্তুতিটা শুরু করুন এখন থেকেই।


কোন পদে কতজন নিয়োগ
এৎস্য উন্নয়ন করপোরেশন প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানটির নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপসহকারী প্রকৌশলী, হিসাবরক্ষক, ড্রাফটসম্যান, সহকারী হিসাবরক্ষক, স্টোরকিপার, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, ফায়ারম্যান, ড্রাইভার, অফিস সহায়ক পদগুলোতে ৩০ জনকে নিয়োগ নিয়োগ দেওয়া হবে।


আবেদনের যোগ্যতা ও বেতন
নির্বাহী প্রকৌশলী
পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রিপ্রাপ্তরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতন স্কেলে দেওয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা স্কেলে বেতন।
সহকারী প্রকৌশলী
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পদটিতে ছয়জনকে নিয়োগ দেওয়া হবে। ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রিপ্রাপ্তরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং থাকতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা স্কেলে বেতন।
উপসহকারী প্রকৌশলী
পদটিতে ১০ জনকে নিয়োগ দেওয়া হবে। ইঞ্জিনিয়ারিং/মেকানিক্যাল/ইলেকট্রিক্যালে ডিপ্লোমা ডিগ্রিপ্রাপ্তরা অথবা সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেটপ্রাপ্তরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং থাকতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা স্কেলে বেতন।
হিসাবরক্ষক
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। বাণিজ্যে স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা স্কেলে।
ড্রাফটসম্যান
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসিতে বিজ্ঞান বিভাগসহ ড্রাফটসম্যানশিপের সার্টিফিকেটপ্রাপ্তরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।
সহকারী হিসাবরক্ষক
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। বাণিজ্যে স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। তবে সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।
স্টোরকিপার
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। ন্যূনতম দ্বিতীয় শ্রেণির স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।
অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসিতে উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। প্রতি মিনিটে মুদ্রাক্ষর লিখনে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।
ফায়ারম্যান
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। ন্যূনতম অষ্টম শ্রেণি উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।
ড্রাইভার
পদটিতে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। ন্যূনতম অষ্টম শ্রেণি উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। প্রার্থীকে ভারী যানবাহন চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।
অফিস সহায়ক
পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। ন্যূনতম অষ্টম শ্রেণি উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ১৯ হাজার ৪৫০ টাকা।


জেলাকোটা
এৎস্য উন্নয়ন কর্পোরেশনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলা কোটা পূর্ণ থাকায় কুমিল্লা, চাঁদপুর, রাঙামাটি, মাগুরা, বরগুনা ও ঝালকাঠি জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।


আবেদন প্রক্রিয়া
আবেদন ফরম বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে। আবেদনপত্র ডাকযোগে ‘সচিব, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন, বিএফডিসি ভবন, ২৩-২৪ কারওয়ান বাজার, তেজগাঁও, ঢাকা-১২১৫’ এই ঠিকানায় অফিস চলাকালের মধ্যে পৌঁছাতে হবে।


আবেদনের সময়সীমা
এরইমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে আগামী ২ নভেম্বর, ২০১৭ পর্যন্ত। বিস্তারিত জানতে ভিজিট করুন :www.bfdc.gov.bdওয়েবসাইটে।

//এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি