ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জাপানের আকাশে রহস্যময় আলো!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪১, ২৩ জানুয়ারি ২০১৮

সম্প্রতি জাপানের কিউশু দ্বীপে অদ্ভুত এক অভিজ্ঞতার মুখে পড়েন স্থানীয়রা। বৃহস্পতিবার রাতে আকাশে অজানা একটি দ্রুত গতির আকাশযানকে দেখতে পান তারা। পুরো আকাশে আলোক রেখা টেনে যায় সেটি। ভোরের আলো ফোটার আগ পর্যন্ত সেই রহস্যময় ধোঁয়ার রেখা ঠিকই দেখতে পেয়েছিলেন স্থানীয়রা। পরে অবশ্য দিনের আলোয় তা মিলিয়ে যায়।

আকাশে সে রহস্যময় ধোঁয়া মিলিয়ে গেলেও বিরল এ দৃশ্যটি ঠিকই ধারণ করে রেখেছেন সেদেশের উৎসুক জনতা। এদের কেউ কেউ সে আলোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। এরপরই ভিডিওটি ভাইরালে হতে থাকে।

এই আলো নিয়ে অনেকেই নানান মন্তব্য করতে থাকেন। তবে অধিকাংশেরই মতামত ছিল এটা ভিনগ্রহের কোনো যান! অবশ্য কেউ কেউ এলিয়েনের দাবির বিরোধীতাও করেছেন। তাদের মতে, এটা যুদ্ধবিমান হওয়াটাই স্বাভাবিক। প্রচণ্ড গতিতে যাওয়ায় পেছনে ধোঁয়ার গারো রেখা ফেলে যায়।

অবশ্য আসল সত্য সবার সামনে আসে যখন আবহাওয়ার সংবাদে বলা হয়, ওই রাতে কিমোটসুচি শহরের কাছে অবস্থিত ‘উচিনোরা স্পেস সেন্টার’ থেকে একটি রকেট উৎক্ষেপণ করা হয়েছে। স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এপসিলন ৩ (Epsilon-3) নামের রকেটটি মহাকাশে পাড়ি দেয়।

অবশ্য কেউ কেউ বলেছিলেন, সেই রকেট সন্ধ্যায় উৎক্ষেপণের কথা! তাহলে এত রাতে কেন তার ধোঁয়া দেখা যাবে?

তারও উত্তর পাওয়া গেছে! মহাকাশ সংস্থা জানায়, সেদিন  আবহাওয়া খারাপ কারণে নির্ধারিত সময়ের অনেক পরে রকেটটিকে উৎক্ষেপণ করা হয়। সময়টা ছিল গভীর রাতে, যে সময়ে স্থানীয়রা আকাশে অদ্ভূত আলোর রেখা দেখতে পান। এটি ইউএফও ছিল না, ছিল মানুষের তৈরি মহাকাশ যান।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি