Ekushey Television

রংপুরে অগ্নিসংযোগের ঘটনায় তদন্ত কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮ এএম, ১১ নভেম্বর ২০১৭ শনিবার

রংপুরে অগ্নিসংযোগের ঘটনায় তদন্ত কমিটি

রংপুরে অগ্নিসংযোগের ঘটনায় তদন্ত কমিটি

রংপুরে মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে কটূক্তির জেরে হিন্দু বাড়িতে হামলা, ভাঙ্গচুর ও অগ্নিসংযোগের ঘটনা খতিয়ে দেখতে একটি উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাত ৮টায় রংপুর সার্কিট হাউস মিলনায়তনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাঁর উপস্থিতিতে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে তিন সদস্যের ওই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ। কমিটির অন্য দুই সদস্য হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ফেসবুকে দেওয়া স্ট্যাটাসটি পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন, কাজী হাসান আহমেদ। তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্থদের পূণর্বাসনে সব ধরণের সহায়তা দিতে কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, মহানবীকে হযরত মোহাম্মদ (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে শুক্রবার জুমা নামাজের পর সদর উপজেলার ঠাকুরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বেশ কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ মুসল্লিরা। এ সময় পুলিশ বাধা দিতে গেলে মুসল্লিদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়।  পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক রাবার বুলেট ও টিয়ার শেল ছোঁড়ে । এতে এক যুবক নিহত ও অন্তত পুলিশসহ ২৫ জন আহত হয়েছে।

এমজে/ এআর