Ekushey Television

খালি পায়ে স্কুলে গিয়েছি, হারিকেনের আলোয় পড়েছি : বাণিজ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৪৩ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার

খালি পায়ে স্কুলে গিয়েছি, হারিকেনের আলোয় পড়েছি : বাণিজ্যমন্ত্রী

খালি পায়ে স্কুলে গিয়েছি, হারিকেনের আলোয় পড়েছি : বাণিজ্যমন্ত্রী

দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ছোটবেলায় আমরা খালি পায়ে স্কুলে গিয়েছি, হারিকেনের আলোয় পড়েছি। কিন্তু এখন গ্রামকে গ্রাম মনে হয় না। এখন মানুষ চায়ের কাপ হাতে টিভি দেখে। মোবাইলে কথা বলে। দেখতে ভালো লাগে। দেশ এগিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমীর চিত্রশালা ভবনে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো -২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, একটি দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে হলে রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল রাখা উচিত। কিন্তু বিএনপি নামের একটি দল বিগত নির্বাচনের পরে যে নৈরাজ্যবাদী আন্দোলন করেছে, তাতে দেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি এই নৈরাজ্যের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহবান জানান।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশের জন্য শেয়ার বাজার খুবই গুরুত্বপূর্ণ। তবে এ খাত সফল করতে হলে সততার প্রয়োজন। কারণ সবাই তাদের কষ্টার্জিত টাকা এ খাতে বিনিয়োগ করে।

তিনি বলেন, অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক, বিদেশে মিশন শেষ করে আসা সেনা সদস্যের ভাই, তাদের কষ্টার্জিত টাকা পুঁজিবাজারে বিনিয়োগ করে। সুতরাং সততার বিকল্প নেই।

মন্ত্রী বলেন, একসময় সাত কোটি মানুষের এই দেশে খাদ্যের অভাব ছিল। কিন্তু এখন ষোল কোটি মানুষের দেশে খাদ্য জমা হয়। যারা একসময় বাংলাদেশকে তলা বিহীন ঝুড়ি বলেছে, তারা এখন বলে, বাংলাদেশের বিস্ময়কর উত্থান হচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

/ এআর /