ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অক্টোবরের প্রথম সপ্তাহে মাঠে গড়াচ্ছে বিপিএল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২০, ১৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ২৩:০১, ১৮ এপ্রিল ২০১৮

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গত বছর যে সময়ে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়েছিল, তার চেয়ে কিছু সময় এগিয়ে অক্টোবরে নিয়ে আসা হয়েছে। প্রতিটি একাদশে পাঁচজন বিদেশী খেলানোর সিদ্ধান্ত বদলে আবার ফিরে যাওয়া হচ্ছে চারজনে। বুধবার বোর্ড পরিচালকদের সভায় খেলোয়াড় ধরে রাখার ব্যাপারেও নীতিমালা ঠিক করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান সভায় পাস হওয়া সিদ্ধান্ত গণমাধ্যমকে জানান। তিনি বলেন, বিপিএলের গভর্নিং বোর্ডের সিদ্ধান্ত আমরা সর্ব সম্মতিক্রমে পাস করেছি। টুর্নামেন্ট শুরুর তারিখ একটা বিষয় ছিল। বোর্ড সভায় আমরা ঠিক করেছি ‘৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর’ পর্যন্ত বিপিএল টুর্নামেন্ট চলবে। কিন্তু অজ্ঞাত কারণে বিসিবি চায় টুর্নামেন্টটি আরও ৩ থেকে ৪দিন এগিয়ে এনে অক্টোবরের ১ কিংবা ২ তারিখে শুরু করতে।

তিনি বলেন, এবার প্রতি দল গতবারের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ চারজনকে ধরে রাখতে হবে। বাকিদের নিতে হবে প্লেয়ার্স ড্রাফট থেকে। খেলোয়াড় ধরে রাখার বিষয়ে প্রতি বছর একটা ব্যাপার থাকে। যে কোনো দল এখন সর্বোচ্চ চারজন খেলোয়াড় ধরে রাখতে পারবে। এটা চারজন বিদেশি হতে পারে, চারজন দেশি হতে পারে, আবার কম্বিনেশনও হতে পারে।

তিনি আরো বলেন, বিপিএলের গত আসরে একাদশে পাঁচ জন বিদেশি খেলোয়ার খেলানোর সিদ্ধান্ত নেওয়ায় সমালোচনায় পড়েছিল বিসিবি। এক মৌসুম পর আবারো ফিরে যাওয়া হচ্ছে আগের নিয়মে। এতে দেশি ক্রিকেটারদের ম্যাচ খেলার সুযোগ বাড়ছে। গত বিপিএলে একাদশে সর্বোচ্চ ৫ বিদেশি খেলেছিল। এবারের সিদ্ধান্ত মতে, চারজন খেলবে।

 আর/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি