ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদের অভিষেক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২১, ৯ ডিসেম্বর ২০১৭

রাজধানীর ইঞ্জিনিয়ার ইনিষ্টিটিটিউটে বিকেল ৩টায় অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদের (সিবিএ) নব কমিটির অভিষেক ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদের (সিবিএ) সভাপতি খন্দকার নজরুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামি লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহামুদ, অগ্রণী ব্যাংক ব্যবস্থাপনা পরিচালক সামস উল ইসলাম, সিবিএ সাধারণ সম্পাদক জায়নাল আবেদিন প্রমুখ।

অনুষ্ঠানে মোহাম্মদ নাসিম বলেন, দুনিয়ার এমন কোন দেশ নাই যেখানে মহানায়ককে নিয়ে ইতিহাস বিকৃতি করা হয়েছে। পৃথিবীর যেকোন দেশে মহানায়কদের সবাই শ্রদ্বা করে। মাও সেতুং, লেলিন, মহাত্মা গান্ধীকে এখনও কেউ অশ্রদ্বা করে না। দুঃখ হয় এদেশে মহানায়ককে অশ্রদ্বা করে ইতিহাস বিকৃতি করা হয়েছে। বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণ নিষিদ্ব ছিলো এদেশে।

তিনি বলেন, দেশের সর্বক্ষেত্রে আজ উন্নয়ন দৃশ্যমান। পদ্মা সেতু, বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষা, প্রযুক্তি খাতসহ সব সেক্টরে শেখ হাসিনার উন্নয়ন এখন বিশ্বে রোল মডেল। তিনি শ্রমিকদের বেতন ভাতা বাড়িয়ে দিয়ে আপনাদের সম্মানিত করেছেন। একদিনের জন্য আন্দোলন করতে হয়নি। খালেদা দেশে গুম-খুন, বোমাবাজির শাসন কায়েম করেছিল। আজ তারা ন্যায় বিচারের কথা বলে। তারা আবার এদেশে হায়েনার মতো নৃত্য দেখাতে চাই।

বিশ্ব বলছে শেখ হাসিনার বাংলাদেশ সাহসিকতার সাথে এগিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন তিনি। এজন্য বিশ্ব গণমাধ্যমে তিনি `মাদার অব হিউম্যানিটি` নামে পরিচিত।

নাসিম বলেন, আগামি নির্বাচন সংবিধান অনুযায়ী হবে, শেখ হাসিনার অধীনেই হবে। খেলা হবে মাঠে, রেফারি থাকবে ইসি। সুতরাং মাঠ ছেড়ে পালাবেন না। তিনি বলেন, অগ্রণী ব্যাংকের কর্মচারীদের দাবি-দাওয়া যা আছে সেটা সমাধানে আমরা চেষ্টা করব। এই ব্যাংক জনগণের ব্যাংক। সুতরাং কোন সমস্যায়ই থাকবে না।

হাবিবুর রহমান সিরাজ বলেন, এই ব্যাংকের আগে কর্মচারির সংখ্যা ছিলো প্রায় নয় হাজার, যা এখন এসে দাঁড়িয়েছে ২১শ’। যদি শূণ্য পদ পূরণ করা না হয় তাহলে এই ব্যাংকে কর্মচারিই থাকবে না। এটি পূরণ করা হলে অন্তত কিছু মানুষ চাকুরি পাবে। এতে জননেএীর ঘরে ঘরে চাকুরি দেয়ার প্রতিশ্রুতিও বাস্তবায়ন হবে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যাদের চাকুরির এখনো স্থায়ী হয়নি তাদের চাকুরি স্থায়ী করতে হবে। একই সাথে যেসব দাবি অপূর্ণ রয়ে গেছে সেসব দাবি পূরণ করতে হবে। নব কমিটির পরিচিতি পর্ব শেষে সাসাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠ শিল্পী আঁখি আলমগীর।

 

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি