ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ম্যাচ ও সিরিজ সেরা

অনন্য উচ্চতায় তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫০, ২৯ জুলাই ২০১৮ | আপডেট: ১১:৫৬, ২৯ জুলাই ২০১৮

ওয়েস্ট ইন্ডিজে কোনো ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রানের মালিক এখন তামিম ইকবাল। পিছনে ফেলেছেন ক্যারিবীয় অধিনায়ক দিনেশ রামদিনকে। এর মধ্য দিয়ে এক অনন্য উচ্চতায় নিজেকে নিয়ে গেলেন তামিম।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ২০১৪ সালে একটি সেঞ্চুরি সহ ২৭৭ রান করেছিলেন রামদিন। তামিম এবার তাকে ছাড়িয়ে করেন ২৮৭ রান। যেখানে জোড়া সেঞ্চুরি। এর আগে ক্যারিবীয় দ্বীপে তিন ম্যাচের সিরিজে জোড়া সেঞ্চুরি করার রেকর্ড ছিল শুধু দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্সের।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকও তামিম। গত ম্যাচেরটি নিয়ে ১১টি শতরানের ইনিংস ইতোমধ্যে খেলে ফেলেছেন বাংলাদেশ দলের ধারাবাহিক এ পারফরর্মার।  

এই সিরিজে এক কথায় অসাধারণ খেলেছেন টাইগার ওপেনার। তিন ম্যাচে তিনি করেছেন দু’টি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিতে তুলেছেন ২৮৭রান। তার রান তোলার গড় ছিল ১৪৩.৫০।

সিরিজ নির্ধারণী ম্যাচে সেঞ্চুরি করায় ম্যাচ সেরার পুরস্কার তিনিই পেয়েছেন। তাছাড়া পুরো সিরিজে অসাধারণ পারফরম্যান্সের কল্যাণে ম্যান অব দ্য সিরিজের পুরস্কারও উঠেছে তামিম ইকবালের হাতে।

ম্যাচ শেষে নিজের এমন সফল হওয়ার মন্ত্র জানাতে গিয়ে তামিম বলেন, আমাদের টেস্ট সিরিজটা মোটেও ভালো যায়নি। তাই আমরা অনুশীলনে অনেক বেশি পরিশ্রম করেছি। এই ফরম্যাটে (ওয়ানডে) আমরা অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার টিম চেয়েছে আমি দীর্ঘ সময় ব্যাট করি। আমি যা সফলভাবে করতে পেরেছি।

তিনি আরো বলেন, ওয়েস্ট ইন্ডিজের উইকেট কখনোই সহজ নয়। আপনাকে এখানে ধৈর্যের পরিচয় দিতে হবে। ধৈর্যটাই প্রধান চাবি এবং যার জন্য আমি বড় রান করতে পেরেছি।

দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরে ঈদের ছুটিতে আর বাড়ি যাননি তামিম। ছিলেন পরিবার-পরিজন থেকে একা মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে। নিজের ঘাটতিগুলো মেটাতে অনুশীলন করেছন একাই। তারই ফলস্বরুপ ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ২ সেঞ্চুরি ও ১ ফিফটিতে করেছেন ২৮৭ রান।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি