ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

৫০০ উইকেট

অনন্য উচ্চতায় রাজ্জাক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৬, ১৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২১:১২, ১৭ জানুয়ারি ২০১৮

আব্দুর রাজ্জাক অনেক দিন ধরেই জাতীয় দলে উপেক্ষিত। তবে বরাবরই রাঙিয়ে যাচ্ছেন ঘরোয়া ক্রিকেটে। সেই পথ ধরেই পৌঁছে গেলেন অনন্য এক উচ্চতায়। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ছুঁয়েছেন ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক।

বিসিএলে বুধবার বিকেএসপিতে মধ্যাঞ্চলের বিপক্ষে দক্ষিণাঞ্চলের হয়ে ম্যাচে এই রেকর্ড গড়েছেন অভিজ্ঞ  বাঁহাতি এই স্পিনার।

প্রথম শ্রেণির ১১৩ ম্যাচে রাজ্জাক স্পর্শ করলেন ৫০০ উইকেট। অপরদিকে ১১২ ম্যাচ খেলে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি এনামুল হক জুনিয়রের ৪৩৮ উইকেট।

৪৯০ উইকেট নিয়ে এবারের বিসিএল শুরু করেছিলেন রাজ্জাক।আগের রাউন্ডে প্রথম ইনিংসে নিয়েছিলেন ৬ উইকেট।পরে দ্বিতীয় ইনিংসে শেষ দিন বিকেলে নেন আরও ৩ উইকেট। তবে সেদিন আর একটি উইকেট ধরা দেয়নি। রাজ্জাককে তাই থাকতে হয় অপেক্ষায়।

দ্বিতীয় দিন শেষ বিকেলে রাজ্জাক বল হাতে পান। ৩ ওভার বোলিং করলেও উইকেট পাননি। কুয়াশার কারণে বাধাগ্রস্থ হয়েছে খেলা।তৃতীয় দিনও অপেক্ষা দীর্ঘায়িত  হয়। মধ্যাঞ্চলের দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও সাদমান ইসলাম উদ্বোধনী জুটিতেই তোলেন ১৭১ রান।

সেই জুটি ভাঙলেও রাজ্জাক পাচ্ছিলেন না উইকেট। শেষ পর্যন্ত বিকেলে সাদমান ইসলামকে ৯৩ রানে আউট করে পেয়েছেন পাঁচশ উইকেটের অনির্বচনীয় স্বাদ।বাংলাদেশের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচে ১০ উইকেট নেওয়ার রেকর্ডও রাজ্জাকের, ৮ বার।

কেআই/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি