ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

অনশন ভাঙলেন ইবতেদায়ি শিক্ষকরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৪, ১৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৩৪, ১৬ জানুয়ারি ২০১৮

অবশেষে অনশন ভাঙলেন ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা। আজ মঙ্গলবার দুপুরে শিক্ষামন্ত্রীর আশ্বাসের বার্তা শিক্ষকদের কাছে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর পৌঁছে দেওয়ার পর তারা এ অনশন ভাঙ্গেন।  জাতীয়করণের দাবিতে ১ জানুয়ারি থেকে  শিক্ষকরা অনশন করে আসছিলেন।

সচিব শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রী দুজনই অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলেন। পরে অর্থমন্ত্রী ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের তথ্য-উপাত্ত অর্থ মন্ত্রণালয়কে দিতে বলেন। এখন শিক্ষামন্ত্রী তাদের দাবি পূরণের আশ্বাস দিয়েছেন।

তিনি জানান, শিক্ষকদের উদ্দেশ্য করে শিক্ষামন্ত্রী বলেছেন, আপনারা (শিক্ষকরা) শীতে রাস্তায় কষ্ট না করে বাড়ি ফিরে যান। নিজ নিজ প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করুন। মন্ত্রণালয়ও নিজ দায়িত্বে আপনাদের দাবি পূরণের চেষ্টা করবে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমীন বলেন, আমরা শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে একমত করে শিক্ষামন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত করলাম।

উল্লেখ্য, স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে গত ১০ নভেম্বর প্রেসক্লাবে মানববন্ধন করে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি। পরে ৩১ ডিসেম্বর জাতীয়করণের ঘোষণার আল্টিমেটাম দিয়ে কর্মসূচি স্থগিত করা হয়। ৩০ ডিসেম্বর পর্যন্ত জাতীয়করণের সিদ্ধান্ত না নেওয়ায় ১ জানুয়ারি থেকে অবস্থান ধর্মঘট পালন করছেন তারা। এবং ১০ জানুয়ারি  থেকে আমরণ অনশন পালন শুরু করেন শিক্ষকরা।

একে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি