ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অনৈতিক সেবার বিনিময়ে বাড়ি ভাড়া যুক্তরাজ্যে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৭, ২২ এপ্রিল ২০১৮

আমাদের দেশে বাসা ভাড়া নিতে গিয়ে ব্যাচেলরদের কত-না ঝক্কি পোহাতে হয়। বাড়ির মালিকের এক গাদা শর্ত মানা তো আছেই, গুনতে হয় অতিরিক্ত অর্থ-কড়ি। কিন্তু বাড়ি ভাড়া নিয়ে অদ্ভুত বিজ্ঞাপন দেখা গেছে যুক্তরাজ্যে। অর্থ নয়, অনৈতিক যৌন সেবার বিনিময়ে তরুণদের বাসা ভাড়ার প্রস্তাব দিয়ে বিজ্ঞাপন দিচ্ছেন বাড়ির মালিকরা। একটি ফেসসবুক গ্রুপে এই ধরনের বিজ্ঞাপন দেখা গেলে ইতোমধ্যে তা সরিয়ে নিয়েছে সামাজিক মাধ্যমটি। 

পুরুষদের আকর্ষণ করে যুক্তরাজ্য থেকে এই বিজ্ঞাপনগুলো প্রকাশিত হচ্ছে ফেসসবুক, ক্লাসিফায়েড বিজ্ঞাপন প্রকাশকারী মার্কিন সাইট ক্রেইগলিস্ট ও বাড়ি ভাড়ার বিজ্ঞাপনি সাইট রুমবাডিজের মত প্ল্যাটফর্মে।

তবে যুক্তরাজ্যের যৌন অপরাধ আইন ২০০৩ অনুযায়ী যৌন সেবার বিনিময়ে বাড়ি ভাড়ার প্রস্তাব দেওয়া অবৈধ।

‘হাউজবয়েজ’ বা ‘লিভ-ইন পারসোনাল অ্যাসিস্ট্যান্টস’ চেয়ে পুরুষদের দেওয়া ওই বিজ্ঞাপনগুলো ফেসসবুকসহ বিভিন্ন সাইটে দেখা গেছে। 

একটি বিজ্ঞাপনে বলা হয়েছিল, এই কাজে ছেলেটির কাছ থেকে যৌন সেবা ও ভালবাসা চাওয়া হচ্ছে। বিনা ভাড়ায় বাসস্থানের বদলে ঘর পরিষ্কার করতে হবে ও যৌন সেবা দিতে হবে। বাসস্থানের জন্য মরিয়া পুরুষদেরও দেখা গেছে ফেসসবুককেই শেষ অবলম্বন হিসেবে বেছে নিতে। ফ্লোরিডা থেকে একজন জানিয়েছেন, কোথাও থাকার জায়গা নেই। প্রয়োজনে আমি যে কোনোখানে যেতে রাজি।

বাজফিড নিউজের প্রতিবেদক প্যাট্রিক স্ট্রুডউইক আশংকা প্রকাশ করে বলেন, সমকামী পুরুষদের এভাবে প্রলুব্ধ করা হয়। আর এর পরিণতি প্রায়শই ভয়াবহ হয়। একা ও নিঃসন্তান হওয়ার কারণে কাউন্সিল হাউজিংয়ে বাসা পেতে ব্যর্থ হয়েছেন এমন এক পুরুষের সঙ্গে তার কথা হয়েছে, বলেন স্ট্রুডউইক।

তিনি বলেন, সমকামীদের জন্য এটি একটি বাধা হয়েছে দাঁড়িয়েছে। এই পুরুষটি তার বাড়ির মালিকের দ্বারা অনেকবার ধর্ষিত হয়েছিলেন।

সূত্র: বিবিসি

একে//এস এইচ এস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি