ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

অবসর ভেঙে ফিরলেন শহীদ আফ্রিদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১, ২০ এপ্রিল ২০১৮ | আপডেট: ২১:৩৭, ২০ এপ্রিল ২০১৮

পাকিস্তান দলের জার্সিতে অনেকেই ভুলতে বসেছেন শহীদ আফ্রিদির চেহারা। তবে ক্রিকেট বিশ্ব তাকে ভোলেনি। আর সেটা জানিয়ে দেওয়া হলো আবার। অবসর ভেঙে ফিরলেন শহীদ আফ্রিদি। তবে মাত্র একটি ম্যাচের জন্য। তাও আবার জাতীয় দলের জন্য নয়। আইসিসির বিশ্ব একাদশে জায়গা পেয়েছেন এই অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য সৃষ্ট এই বিশ্ব একাদশে আফ্রিদির সঙ্গী শোয়েব মালিক ও থিসারা পেরেরা।

সর্বশেষ ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চূড়ান্তভাবে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকে বিদায় জানান আফ্রিদি। তবে চলতি বছরের শুরুতে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইচ্ছা পোষণ করেন তিনি। সেটাও এক ম্যাচের জন্য। তবে ম্যাচটি মহৎ উদ্যোগের জন্যই আয়োজন করেছে আইসিসি। 

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে লণ্ডভণ্ড হয় ক্যারিবীয় অঞ্চলের কয়েকটি স্টেডিয়াম। সেসব স্টেডিয়াম পুনর্গঠনের জন্য তহবিল সংগ্রহ করা হচ্ছে। সেই উদ্দেশ্যে আগামী ৩১ মে লন্ডনে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। এতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বিশ্ব একাদশ।

বিশ্ব একাদশের হয়ে খেলতে পেরে সম্মানিত বোধ করছেন আফ্রিদি। আইসিসির পাঠানো এক বিবৃতিতে আফ্রিদি বলেছেন, ‘মহৎ একটি উদ্যোগে নির্বাচিত হতে পেরে সম্মানিত বোধ করছি। ক্রিকেট এক বড় পরিবার কিন্তু আমরা একে অপরের বিপক্ষে খুব শক্তভাবে খেলে থাকি।

বিশ্ব একাদশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেশরিক উইলিয়ামস।

এ ম্যাচের টিকিট অনলাইনে লর্ডসের ওয়েবসাইটে এখনই পাওয়া যাচ্ছে।

তথ্যসূত্র: এনডিটিভি।

একে// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি