ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অভিনেত্রীকে বাথরুমে নির্যাতন করেন উইন্সটেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩১, ২১ অক্টোবর ২০১৭

হার্ভে উইন্সটেনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের তালিকা এখন অনেক দীর্ঘ। সেই তালিকায় নতুন করে নাম লেখালেন কানাডার অভিনেত্রী এরিকা রোজেনবাম।

তিনি বলেছেন, একবার তাকে হোটেলের বাথরুমে জোর করে নিয়ে যান উইন্সটেন। তার কাঁধ আঁকড়ে ধরেন। তার সামনেই অনৈতিক কাজ শুরু করেন, যা ভাষায় প্রকাশ করা কঠিন। ক্যারিয়ার গড়ার শুরুর দিকে তিনি এমন আচরণের শিকার হয়েছিলেন।

কানাডার টরোন্টোতে এক চলচ্চিত্র উৎসবে উইন্সটনের এক সহকারী তাদের সাক্ষাতের আয়োজন করেছিলেন। তখন এরিকা রোজেনবাম ২৪/২৫ বছর বয়সী টগবগে তরুণী। কয়েক বছর আগে তিনি উইন্সটেনের সঙ্গে তার প্রথম সাক্ষাত হয়েছিল এক পার্টিতে। সেখানেই উইন্সটেন তার কাছ থেকে যৌন সুবিধা নেয়ার চেষ্টা করেছিলেন। ওই সাক্ষাতের আগে এরিক রোজেনবামকে একটি টেক্সট ম্যাসেজ পাঠিয়েছিলেন উইন্সটেনের ওই সহকারী। তাতে ওই সহকারী বলেছিলেন, উইন্সটেন টাইট শিডিউলের মধ্যে আছেন। তাই তিনি রোজেনবামের সঙ্গে তার হোটেল কক্ষেই সাক্ষাত করতে চান।

রোজেনবাম বলেছেন, আমার মনে হয়েছিল সেখানে যাওয়া ঠিক হবে না। তারপরও আমি গেলাম। কারণ, আমার এমন অবস্থানে থাকলে আপনিও যেতেন। ওই সময় না বলাটা আমার জন্য উপযোগী ছিল না। হোটেলে পৌঁছার পর উইন্সটেনের সহকারী দরজা খুলে দিয়ে চলে যায়। কক্ষের দরজা খুলে দিতেই তার ভিতর থেকে আহ্বান জানালেন উইন্সটেন। এ সময় তার পরনে কোনো প্যান্ট ছিল না। আমি শুধু বলতে পারি, তিনি এ সময় শুধু একটি শার্ট পরা ছিলেন। এমন অবস্থায় থাকার জন্য তিনি রোজেনবামের কাছে ক্ষমা চান।

তিনি তাকে বলেন, তার শিডিউল ঠিক রাখতে দ্রুত কাজ করতে হচ্ছে। তিনি গোসল করবেন। রোজেনবাম বলেন, এ সময় উইন্সটেনের শার্টটি শুধু তার কোমড় পর্যন্ত ছিল। নিচে কিছুই ছিল না। এ অবস্থায় উইন্সটেন তাকে বলেন, তিনি যখন গোসল সারবেন তখন সেখানে গিয়ে আলোচনা চালাতে রাজি কিনা রোজেনবাম। কারণ, তিনি ভীষণ ব্যস্ত।

রোজেনবাম জবাবে বলেন, আপনি খুব ব্যস্ত। আমরা না হয় পরে আলোচনা করে নেবো। এই বলে হোটেল কক্ষ থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন রোজেনবাম। এ সময় উইন্সটেন ক্ষুব্ধ হয়ে ওঠেন। তিনি রোজেনবামকে বলেন, এখানে মাত্র একটি মিনিট দাঁড়াও। এ সময় উইন্সটেন তাকে তার বাথরুমে নিয়ে যান।

 

সূত্র : দ্য নিউ ইয়র্ক টাইমস

 

এসএ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি