ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অলিম্পিক গেমসে আলোড়ন তোলা প্রেমের গল্প (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৫, ২১ ফেব্রুয়ারি ২০১৮

অলিম্পিক গেমসের আইস ড্যান্সে দ্বিতীয় বারের মত চ্যাম্পিয়ন হয়ে আলোচনায় এসেছেন কানাডার টেসা ভার্চু এবং স্কট ময়ার। তবে এই আলোচনা তাদের গেমস জয়ের জন্য নয়। বরং নিজেদের মধ্যেকার রসায়নের মধ্যে দিয়ে এবারের আসরে আলোড়ন তুলেছেন এই জুটি।

১৯৯৭ সাল থেকে একে অপরের পার্টনার হয়ে স্কেটিং করছেন ভার্চু এবং স্কট। একসঙ্গে জিতেছেন অলিম্পিকের দুইটি শীর্ষ পদক। এছাড়াও হয়েছেন তিনবার বিশ্ব চ্যাম্পিয়ন, আটবার জাতীয় পর্যায়ের চ্যাম্পিয়ন।

তবে ভার্চু আর স্কটের এই বন্ধন কিন্তু নতুন নয়। প্রায় ৪০ বছর আগে থেকেই একে অপরের পরিচিত এই দুই তারকা স্কেটার। একদম কিশোর বয়স থেকেই স্কেটিং প্রশিক্ষণ নিতে শুরু করেন তারা। তবে এত এত সাফল্যের পরেও তাদের মধ্যেকার প্রণয়ের রসায়নই যেন ভক্তকুলের কাছে মুখ্য বিষয়।

কানাডার ওয়াং সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য করেছেন, ``তারা কয়টি পদক পেলেন, সেটা এখন আর কোন বিষয় না। তারা প্রেম করছে।``

টরেন্টো স্টারের সাংবাদিক ব্রুস আর্থার টুইটারে জিজ্ঞেস করেছিলেন, ``এই দুজনের ভাস্কর্য কোথায় বসানো যায়? তাদের নিজেদের শহরে নাকি অন্য সবার শহরে?``

এর জবাবও দিয়েছেন ভার্চু আর স্কটের ভক্তেরা। তারা বলেছেন, ``দেশের প্রতিটি প্রান্তে তাদের ভাস্কর্য থাকা উচিত, যেখানে তারা একে অপরের দিকে তাকিয়ে থাকবে। আর আমরা তার মাঝে গিয়ে তাদের ভালোবাসা উপলব্ধি করতে পারবো।``

তবে ভক্তুকুলের প্রতি কোনো সুখবর দিতে পারেননি আইস কোর্টের এই জুটি। বরং নিজেদের মধ্যে কোনো প্রেম ঘটিত সম্পর্ক নেই বলে দাবি করে তারা। তবে তাদের বক্তব্যকে থোরাই পাত্তা দেওয়া এক ভক্ত ময়ারের উইকিপিডিয়া একাউন্টে ঢুকে লিখে দিয়েছেন যে, এই যুগল ২০১৮ সালের গ্রীষ্মে বিয়ে করতে যাচ্ছে। হয়তো ভক্তদের স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব নিজে ঘারেই নিয়ে নিয়েছেন তিনি!

এদিকে এই দুই স্কেটারের রসায়ন নিয়ে সরব কানাডার বাইরের ভক্তরাও। যুক্তরাষ্ট্রের থেকে এক ভক্ত টুইট বার্তায় লেখেন,``আগে আমি হাজার ভাগ আমেরিকান সমর্থক ছিলাম। কিন্তু ভার্চু আর ময়ারের বরফ নৃত্য দেখার পর আমি একজন কানাডিয়ান হয়ে গেছি।``

আর কানাডার ব্রডকাস্টার সিবিসি তাদের বিশ বছরের ক্যারিয়ার নিয়ে একটি পাঁচ মিনিটের ভিডিও তৈরি করেছে।

ভার্চু আর স্কট যতই অস্বীকার করুক, বেশিরভাগ কানাডিয়ানের দৃঢ় বিশ্বাস, প্রেম করছেন এই জুটি। তাদের অনেকে দ্রুত একটি এনগেজমেন্ট তারিখ ঘোষণারও দাবি করছেন। কিভাবে স্কট টেসাকে বিয়ের প্রস্তাব দেবেন, তা নিয়েও টুইটারে শুরু হয়েছে নানান জল্পনা-কল্পনা।

তবে শেষ পর্যন্ত নিরাশই হতে পারে এই যুগলের ভক্তরা। এই যুগল আভাস দিয়েছেন, চলতি অলিম্পিকের পরেই অবসরে যেতে পারেন তারা। কিন্তু তাদের সহকর্মীর সম্পর্ক অন্য কোন দিকে রূপ নেবে কিনা, সেই আভাস দুজনের কেউই দেননি।

সূত্র: বিবিসি বাংলা


এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি