ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

অশোভন আচরণ: পদত্যাগে বাধ্য হলেন ফোর্ডের আঞ্চলিক প্রধান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৭, ২২ ফেব্রুয়ারি ২০১৮

অশোভন আচরণের কারণে পদত্যাগ করতে বাধ্য হলেন যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান ফোর্ডের আঞ্চলিক প্রধান রাজ নায়ের। আভ্যন্তরিণ তদন্তের পর প্রতিষ্ঠানটির উত্তর আমেরিকা অঞ্চলের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বে থাকা রাজ নায়েরকে পদত্যাগপত্র জমা দিতে বলে ফোর্ড।

এক বিবৃতি ফোর্ড জানায়, ‘ফোর্ডের নিজস্ব তদন্তে রাজ নায়েরের আচরণ প্রতিষ্ঠানটির আচরণবিধির পরিপন্থী হিসেবে প্রমাণিত হয়েছে।’ তবে রাজের ঠিক কী আচরণের জন্য এই তদন্ত করা হয়েছিল তা খোলাসা করেনি প্রতিষ্ঠানটি।

ফোর্ডের প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা  জিম হ্যাকেট পৃথক এক বিবৃতিতে বলেন, ‘খুবই পূঙ্খানুপুঙ্খ বিশ্লেষণের পরেই আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি। একটি নিরাপদ এবং সম্মানজনক পরিবেশ নিশ্চিত করতে ফোর্ড বদ্ধ পরিকর। আর আমরা আশা করি প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ্য কর্মকর্তারা সেই আদর্শকে বহনে করবেন’।

এরই মধ্যে নিজের আচরণের জন্য দুঃখ প্রকাশ করে আরেক বিবৃতি দেন রাজ নায়ের। তিনি বলেন, “আমি খুবই দুঃখিত যে, কিছু বিষয়ে আমি আমার এবং প্রতিষ্ঠানটির দেওয়া অঙ্গীকার অনুযায়ী কাজ করতে পারিনি। সঠিকভাবে নেতৃত্ব দিতে পারিনি”।

তিনি আরও বলেন, “আমি ফোর্ড প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তা-কর্মচারির ওপর আস্থা পুনঃব্যক্ত করছি এবং তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি”।

গত বছরের জুলাই থেকে উত্তর আমেরিকা অঞ্চলের প্রধান হিসেবে ফোর্ডে দায়িত্ব পালন করে আসছিলেন রাজ নায়ের। এর আগে একই প্রতিষ্ঠানের বৈশ্বিক পণ্য উন্নয়ন প্রধান এবং প্রধান কারিগরি কর্মকর্তা হিসেবে নিযুক্ত ছিলেন তিনি।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি