ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অস্ট্রিয়ার পরবর্তী নেতা ভাবা হচ্ছে সেবাস্টিয়ান কুরৎসকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৯, ১৫ অক্টোবর ২০১৭

আজ রোববার অস্ট্রিয়ায় সংসদ  নির্বাচনে ভোট দিচ্ছেন দেশটির নাগরিকরা। এ নির্বাচনে ৩১ বছর বয়সী রক্ষণশীল পার্টির নেতা এবং বর্তমান পররাষ্ট্রমন্ত্রী সেবাস্তিয়ান কুরৎসকে পরবর্তী নেতা হিসেবে মনে করছেন বিশেষজ্ঞরা।

অস্ট্রিয়ার বর্তমান জোট সরকারের একটি দল ‘অস্ট্রিয়ান পিপলস পার্টি` বা ওভিপি৷ অন্যটি ‘সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ অস্ট্রিয়া` বা এসপিও৷

মতামত জরিপ অনুযায়ী, দ্য ফার-রাইট ফ্রিডম পার্টি এবং সোশাল ডেমোক্রেটস পার্টি দ্বিতীয় স্থানের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে।

এসপিও কে মনে করা হয় যে পরবর্তী জোটে সরকারের সাথে যোগ দেয়ার সুযোগ রয়েছে তাদের এবং এর মধ্যে ইমিগ্রেশনের বিষয়টি এক্ষেত্রে যথেষ্ট প্রভাব ফেলবে।

এর আগে ভোটের প্রচারে ওভিপি দলের প্রধান ৩১ বছর বয়সি সেবাস্টিয়ান কুরৎস বলেছিলেন, তিনি দেশের সীমান্ত আরো সুরক্ষিত করবেন এবং রাজনৈতিক ইসলামের বিরুদ্ধে লড়াই করাসহ  অভিবাসীর সংখ্যা সীমিত করবেন  তিনি৷

২০১৩ সালে অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হন কুরৎস৷ তখন তাঁর বয়স ছিল মাত্র ২৭৷

অতীতে অস্ট্রিয়ায় নির্বাচনী প্রচারণায় কর, অর্থনীতি, শিক্ষা এসব বিষয় প্রাধান্য পেলেও এবারের নির্বাচনে সেগুলো পেছনের সারির বিষয় হিসেবে বিবেচিত হয়েছে। এবার প্রাধান্য পাচ্ছে অভিবাসন, শরণার্থী, ইসলামাইজেশন বিষয়গুলো।  সূত্র:বিবিসি বাংলা।

এম/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি