ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়াকে নিয়েই পেরুর বিদায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৪, ২৬ জুন ২০১৮ | আপডেট: ০২:২৬, ২৭ জুন ২০১৮

এবারের রাশিয়া বিশ্বকাপে পেরু অস্ট্রেলিয়াকে নিয়ে বিদায় হয়েছে। পেরু আগে বিধায় নিলেও  মঙ্গলবারের ম্যাচে পেরুর বিপক্ষে ২-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় অস্ট্রেলিয়া।

এর আগে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম দুই ম্যাচে ফ্রান্স ও ডেনমার্কের মুখোমুখি হয়। এর মধ্যে ২-১ গোলে পরাজিত হয় ফ্রান্সের কাছে এবং ডেনমার্কের সঙ্গে ১-১ গোলে ড্র করে। 

অপরদিকে ডেনমার্ক এবং ফ্রান্সের বিপক্ষে টানা দুই ম্যাচে হেরে প্রথম দক্ষিণ আমেরিকান দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নেয়। তবে অস্ট্রেলিয়ার সঙ্গে শেষ ম্যাচে একটি সান্ত্বনার জয় দিয়ে আসর শেষ করে দলটি।

পেরুর বিপক্ষে এই খেলায় অস্ট্রেলিয়া যদি জয় লাভ করত তাহলে দ্বিতীয় রাউন্ডে খেলার কিছুটা হলেও সম্ভাবনা ছিল তাদের। কিন্তু এ হারের মাধ্যমে আস্ট্রেলিয়ার সমর্থকরা হতাশ হয়েছেন।

সমীকরণ ছিল- পেরুর বিপক্ষে জয় এবং ডেনমার্ক যদি ফ্রান্সের বিপক্ষে বাজেভাবে হেরে যেত তাহলে গোল ব্যবধানে এগিয়ে থাকলে অস্ট্রেলিয়ার সুযোগ থাকত নকআউট পর্বে খেলার।

কিন্তু পেরুর বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল অস্ট্রেলিয়া। তবে দিনের অপর খেলায় ফ্রান্স ও ডেনমার্কের মধ্যকার ম্যাচটি গোলশূণ্য ড্র হয়।

 

এমএইচ/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি