ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়ান ওপেনে সেমিতে ব্রিটিশ তারকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৯, ২৩ জানুয়ারি ২০১৮

অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবারের মতো সেমি ফাইনালে ওঠেছেন ব্রিটেনের টেনিস তারকা কাইল এডমান্ড। নিকটতম প্রতিদ্বন্দ্বী গ্রিগর দিমিত্রভকে পরাজিত করে অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবারের মতো শেষ চারে জায়গা করে নিয়েছেন তিনি। আর এতে অসি-ওপেনে ষষ্ঠবারের মতো কোন ইংলিশ টেনিস তারকা শেষ চারে জায়গা করে নিয়েছেন।

এর আগে প্রথমবারের মতো শেষ আটে জায়গা করে নিয়েছিলেন এডমান্ড। তবে শেষ চারে ওঠতে তাকে রীতিমতো ঘাম ঝড়াতে হয়েছে। দিমিত্রভকে ৬-৪, ৩-৬, ৬-৩, ৬-৪ গেমে পরাজিত করে শেষ চারে জায়গা করে নেন ব্রিটিশ এ টেনিস তারকা। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে আসলেও দ্বিতীয় সেটে বাজেভাবে হেরে যান এডমান্ড। তবে তৃতীয় সেটে আবারও ঘুরে দাঁড়ান তিনি। এরপর আর পেছনে ফিরে থাকাতে হয়নি। সর্বশেষ সেশনটি ৬-৪ গেমে জিতে সেমিফাইনাল নিশ্চিত করেন তিনি।

র‌্যাংকিংয়ে ৪৯ নম্বরে থাকা কাইল এডমান্ড সেমিফাইনালে টেনিসের শীর্ষ তারকা রাফায়েল নাদাল অথবা ম্যারি কিলিকের মুখোমুখি হবেন। এদিকে প্রথম বারের মতো সেমিফাইনালে ওঠায় দারুণ মৌজে রয়েছেন এডমান্ড। তিনি বলেন, আজকের বিজয় আমার জন্য প্রেরণাদায়ক। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই শক্ত লড়াইয়ের পর আমি নিজেকে উপভোগ করতে চাই। এটি ছিল এই কোর্টে আমার প্রথম ম্যাচ।

সুত্র: এএফপি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি