ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আইএস বিরোধী অভিযানে স্পেন যোগ দেওয়ায় এ হামলা : আইএস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ১৮ আগস্ট ২০১৭ | আপডেট: ১৭:২৪, ১৮ আগস্ট ২০১৭

বার্সেলোনার লাস রামব্লাসে ভ্যান হামলার পর ঘটনাস্থলে নিরাপত্তা জোরদার করে পুলিশ

বার্সেলোনার লাস রামব্লাসে ভ্যান হামলার পর ঘটনাস্থলে নিরাপত্তা জোরদার করে পুলিশ

স্পেনের কাতালোনিয়ার রাজধানী বার্সেলোনার ব্যস্ততম পর্যটন এলাকা লাস রামব্লাসের সড়কে পথচারীদের ওপর ভ্যান হামলা চালানোর দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। নিজেদের বার্তা সংস্থা আমাকে এই দায় স্বীকার করে জঙ্গি সংগঠনটি। খবর আলজাজিরার।


স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে লাস রামব্লাস এলাকায় জনতার ওপর সাদা ভ্যান তুলে দেয় এক সন্ত্রাসী। এতে কমপক্ষে ১৩ জন নিহত ও ১০০ জন আহত হন। এই হামলার দায় স্বীকার করে, আইএসের কথিত সংবাদ সংস্থা আমাক বলেছে, তাদের সৈনিকরা এই হামলা চালিয়েছে। আমাক আরও জানায়, ইরাক ও সিরিয়ায় যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন আইএসবিরোধী অভিযানে স্পেন যোগ দেওয়ার বদলা হিসেবে এ হামলা চালানো হয়েছে।

স্পেনের পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সন্দেহভাজন ওই ভ্যানচালককে এখনো খুঁজছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এরই মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুরো শহর ঘিরে রেখেছেন পুলিশ সদস্যরা। হামলার বিষয়ে আমাকে দেওয়া আইএসের বিবৃতিতে বলা হয়, বার্সেলোনা হামলার হত্যাকারীরা আইএসের সেনা।


গত বছর ইউরোপের কয়েকটি স্থানে এ ধরনের হামলার দায় স্বীকার করে আইএস। বৃহস্পতিবারের সহিংসতাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে আখ্যায়িত করেছে স্পেনের পুলিশ। দেশটির সংবাদপত্র এল পেইসের খবরে বলা হয়, হামলার পর দ্রুত হেঁটে ঘটনাস্থল ছাড়ে গাড়িচালক। তবে এ হামলার পেছনে আসলে কতজন ছিল, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি