ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আইপিএলের ফাইনালে সাকিবের হায়দ্রাবাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৭, ২৫ মে ২০১৮ | আপডেট: ২৩:৪৬, ২৫ মে ২০১৮

কোয়ালিফাইং রাউন্ডের তৃতীয় এবং শেষ ম্যাচে ফাইনালে নিজেদের টিকিট নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। কলকাতা নাইট রাইডার্সকে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দলে। ফাইনালে তাদের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস।

ধারাবাহিকভাবে পুরো সিরিজ ভালো খেলার পরেও ফাইনাল অনেকটা অনিশ্চিত হয়ে পরে হায়দ্রাবাদের জন্য। কোয়ালিফাইং রাউন্ডের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারের পর আজকের ম্যাচই ছিল তাদের জন্য শেষ সুযোগ। অবশ্য কলকাতা নাইট রাইডার্সের জন্যও সমীকরণটা ছিল একই।

দিনের শুরুতে প্রথম ইনিংসে কলকাতার আমন্ত্রণে ইডেন গার্ডেনস স্টেডিয়ামে ব্যাট করতে নামে হায়দ্রাবাদ। ওপেনার সাহা এবং শেখর ধাওয়ান এনে দেন উড়ন্ত সূচনা। সাহা ২৭ বলে করেন ৩৫ রান। আর ২৪ বলে ৩৪ রান করে আউট হন শেখর ধাওয়ান। অধিনায়ক উইলিয়ামসন ৩ বলে মাত্র ৩ রান করে আউট হলে কিছু চাপে পরে টপ অর্ডার। তবে সাকিব আল হাসানের ২৪ বলে ২৮ রান করা হাল ধরা ইনিংসে লড়াই করতে থাকে হায়দ্রাবাদ। লোয়ার অর্ডারে রশিদ খানের ১০ বলের ঝড়ো ৩৪ রানের ওপর ভর করে শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৭৪ রান করতে সমর্থ হয় হায়দ্রাবাদ।

হায়দ্রাবাদের মতোই ভালো সূচনা পায় কলকাতা নাইট রাইডার্স। ১৭৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার লিন ৩১ বলে ৪৮ রান করেন। এছাড়াও নারাইন ২৬, রানা ২২ আর গিল করেন ৩০ রান। তবে সাকিব-রশিদদের নিয়মিত বোলিং-এ ৯ উইকেট হারিয়ে ১৬১ রানেই থেমে যেতে হয় স্বাগতিকদের।

ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি বল হাতেও সপ্রতিভ ছিলেন বাংলাদেশের সাকিব। ৩ ওভার বল করে উইকেট নিয়েছেন ১টি। তবে ৫.৩৩ ইকোনমি রেটে রান দিয়েছেন নিয়ন্ত্রিত ভাবে।

আগামী রবিবার আইপিএলের এবারের আসরে ফাইনালে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। মুম্বাই এর ওয়াংখেরে স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় ম্যাচটি শুরু হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি