ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আইসিএবি এবং ঢাবির মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষরিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৬, ১৩ ডিসেম্বর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফাইনান্স বিভাগের ছাত্র ছাত্রীদের সিএ অধ্যায়নে ’বিষয় ছাড়’ প্রদানের জন্য দি ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএবি) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়-এর মধ্যে একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে ।

বুধবার ব্যবসা প্রসাশন অনুষদের কনফারেন্স হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান এর উপস্থিতিতে এই সমঝোতা স্বারকটি স্বাক্ষরিত হয়। আইসিএবি’র প্রেসিডেন্ট আদিব হোসেন খান এফসিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাদক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন এতে স্বাক্ষর করেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান বলেন, এই সমঝোতা স্বারক আইসিএবি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে সম্পর্ক উন্নয়নের মাইল ফলক হয়ে থাকবে। ছাত্র-ছাত্রীরা সিএ এর উচ্চতর ডিগ্রি আর্জনের জন্য ছাত্র-ছাত্রী এই সুযোগটি গ্রহণ করবে এবং এর আলোকে পেশায় প্রতিষ্ঠা লাভ করবে।
আইসিএবি প্রেসিডেন্ট আদিব হোসনে খান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে আইসিএবি’র শিক্ষা অংশীদারিত্ব এই সমঝোতা স্বারক একটি মাইলফলক। ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র-ছাত্রীরা সিএ অধ্যয়নের জন্য আরও এক ধাপ এগিয়ে গেল। আইসিএবি ভাইস প্রেসিডেন্ট মোস্তফা কামাল এফসিএ, কাউন্সিল মেম্বার এএফ নেছারউদ্দিন এফসিএ, ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক শিবণী রবায়েতুল ইসলাম এবং ফাইনান্স বিভাগের প্রধান ড. মো. ডকসমতুল আহসান বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি