ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আক্ষেপ ঘুচলো কোহলির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৫, ২১ আগস্ট ২০১৮

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেই ভেঙ্গে দিতে পারতেন বীরেন্দার শেওয়াগের রেকর্ড। ২৩ সেঞ্চুরি নিয়ে শেওয়াগ আছেন ভারতীয়দের মধ্যে তিন নম্বরে। অল্পের জন্য সেই রেকর্ড ছুঁতে পারেননি প্রথম ইনিংসে। মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছিলেন ভারতীয় ক্রিকেটের ওয়ান্ডারফুল বয় বিরাট কোহলি। এবার সে আক্ষেপ ঘুচলো। ২২ সেঞ্চুরি থেকে পৌঁছে গেলেন ২৩-এ। এতে বসে গেলেন শেওয়াগের পাশেও।

সেবার আকাশের পানে তাকিয়ে বোধোহয় স্বয়ং ক্রিকেট ঈশ্বরকেই দোষ দিচ্ছিলেন বিরাট। তবে এবার পারলেন। দ্বিতীয় ইনিংসে এসেই আবারও জ্বলে উঠলো কোহলির ব্যাট। জ্বলে উঠলো ভারতও। প্রথম ও দ্বিতীয় টেস্টে যেখানে অল-আউট হওয়ার মিশন শুরু করেছিল টিম ইন্ডিয়া, তৃতীয় টেস্টে এসে তারাই কিনা ইনিংস ঘোষণা করলো হাতে ৩ উইকেট রেখেই।

আর চালকের আসনে ভারতকে টেনে তুলতে যে সবচেয়ে বেশি অবদান রেখেছেন, তিনি বিরাট কোহলি। প্রথম ইনিংসে ৯৭ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেন ১০৩ রানের জ্বলমলে ইনিংস। চেতেশ্বর পূজারা ৭২ রান করে ফিরে গেলেও কোহলি ছিলেন অনঢ়। তার দৃঢ়চেতা মনোবল ও ব্যাটিং শেষ পর্যন্ত ইংল্যান্ডের সামনে ৫২১ রানের আকাশ সমান টার্গেট দেয় টিম ইন্ডিয়া।

এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি