ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আগাম নির্বাচনে লড়ার ঘোষণা মাদুরোর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৬, ২৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১১:১৭, ২৪ জানুয়ারি ২০১৮

ভেনেজুয়েলার আগাম নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়ার ঘোষণা দিয়েছেন দেশটির আপসহীন নেতা নিকোলাস মাদুরো। ভেনেজুয়েলার সাংসদেরা আগামী এপ্রিলের আগেই নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনকে তাগাদা দিয়েছেন। এর পরই প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট পদে লড়ার ঘোষণা দেন।

জাতীয় সংসদ থেকে নির্বাচন আয়োজনের তাগাদা আসার পরই এক সমাবেশে নিকোলাশ মাদুরো তার সমর্থকদের উদ্দেশে বলেন, আগামী ছয় বছর প্রেসিডেন্ট পদে থাকার জন্য আমি প্রস্তুত। সমাবেশে হাজার হাজার সমর্থক অংশ নিয়েছিল বলে জানা গেছে।

সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে নির্বাচন আয়োজন সম্পর্কে মাদুরো বলেন, এটাই সঠিক সিদ্ধান্ত। সাম্রাজ্যবাদ আর ডানপন্থীরা আমাদের অর্থনীতিকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। এই নির্বাচনের মাধ্যমে আমরা তাদের ষড়যন্ত্রকে নস্যাৎ করতে পারবো।

ধারণা করা হচ্ছে মাদুরোই দেশটির প্রেসিডেন্টের দায়িত্ব নিতে যাচ্ছেন। এর কারণ হিসেবে বলা হচ্ছে, মাদুরোর শক্ত প্রতিদ্বন্দ্বীদের অনেকেই স্বেচ্ছায় নির্বাসনে গেছেন। এছাড়া অনেকেই দেশটির জেলে বন্দী রয়েছেন। তাই মাদুরোর কোন শক্তি প্রতিদ্বন্দ্বী এখন নির্বাচনী মাঠে নেই।

তবে গণনায় যায় বলা হোক না কেন, সাবেক প্রেসিডেন্ট প্রার্থী হেনরিক কাপরিলস বলেন, সরকারের জনপ্রিয়তা এতটাই তলানিতে গিয়ে ঠেকেছে যে, ভোটে মাদুরোর প্রতিপক্ষ যেই দাঁড়াক না কেন নির্বাচনে মাদুরো হেরে যাবেন ।

সুত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি