ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আগুন নিয়ে খেলছে ব্রিটেন : রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৩, ৬ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৯:১৪, ৬ এপ্রিল ২০১৮

রাশিয়া ব্রিটেনের বিরুদ্ধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে অভিযোগ এনেছে যে- ব্রিটেন রুশ গুপ্তচর হত্যা চেষ্টা নিয়ে যেসব খবর ছড়াচ্ছে তা একদম বানোয়াট খবর ছাড়া আর কিছুই নয়।

আর এর মাধ্যমে ব্রিটেন আগুন নিয়ে খেলছে। রাশিয়া আরও বলেছে ব্রিটেনকে এর খেসারত দিতে হবে। ব্রিটেনের মাটিতে সামরিক মানের নার্ভ গ্যাস ব্যবহার করে রুশ এক ডাবল এজেন্টকে হত্যার চেষ্টা করা হয়েছে মাসখানেক আগে।

তারপর থেকে এই ঘটনার জন্য রাশিয়াকে দুষছে ব্রিটেন। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বিশেষ এই বৈঠকটি ডেকেছিল রাশিয়া। সেখানে দেশটি তার অভিযোগ তুলে ধরে বলেছে ব্রিটেন ভয়ানক এক অপপ্রচারের যুদ্ধে নেমেছে।

যে রাসায়নিক ব্যবহার করে সের্গেই স্ক্রিপালকে হত্যার চেষ্টা হয়েছিলো সেটি শুধু রাশিয়াতেই নয় আরও বহু দেশে প্রস্তুত হয়, নিরাপত্তা পরিষদকে বলছিলেন জাতিসংঘে রাশিয়ার দূত।

তিনি বলেন, ব্রিটেনের উচিত ছিল আরও ভালো মানের গল্প তৈরি করা। এদিকে ওই হামলার শিকার হয়েছিলেন সের্গেই স্ক্রিপালের মেয়ে ইউলিয়া স্ক্রিপালও। তিনি ধীরে ধীরে সেরে উঠলেও তার বাবা এখনো হাসপাতালে রয়েছেন আশংকাজনক অবস্থায়।

তাদের দুজনকে নিরিবিলি শহর স্যালিসবারির একটি পার্কের বেঞ্চে অচেতন অবস্থায় পাওয়া গিয়েছিলো। সের্গেই স্ক্রিপাল নিজের দেশের তথ্য পাচার করতেন যুক্তরাজ্যকে। তাকে হত্যা চেষ্টার পর থেকে পশ্চিমা দেশগুলোর সঙ্গে রাশিয়ার এক কূটনৈতিক লড়াই শুরু হয়েছে।

সূত্র : বিবিসি

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি