ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আগে নির্বাচনের পথ তৈরি করুন, পরে রোডম্যাপ: ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৭, ১৭ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:০৬, ১৭ জুলাই ২০১৭

নির্বাচন কমিশনকে (ইসি) অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য পথ তৈরির পরামর্শ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাস্তা তৈরির পরই রোডম্যাপ দেওয়া সার্থক হবে বলে মনে করেন তিনি।

সোমবার সকালে রাজধানীর মওলানা ভাসানী মিলনায়তনে মহিলা দল আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন বিএনপির মহাসচিব। ‘বিএনপির ভিশন : নারী সমাজের উন্নয়ন ও অগ্রগতির মিশন’ শীর্ষক এই সেমিনারে মির্জা ফখরুল বিএনপির চেয়ারপারসন ঘোষিত ভিশন টোয়েন্টি থার্টি সম্পর্কে মহিলা দলের নেতাকর্মীদের দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। পাশাপাশি কথা বলেন নিবার্চন কমিশন ঘোষিত রোডম্যাপ নিয়েও। 

ফখরুল বলেন, ‘ইলেকশন করবে কে? রাজনৈতিক দলগুলো তো? রাজনৈতিক দলগুলোকে যে আপনি নির্বাচনে নিয়ে যাবেন তার রাস্তা কোথায়? হোয়্যার ইজ দ্য রোড? ম্যাপ দিয়ে দিচ্ছেন, এই করতে হবে, রাস্তাই নাই। রাস্তা তো আপনারা খানাখন্দ খুঁড়ে টুঁড়ে শেষ করে দিয়েছেন। নির্বাচনে যেন বিরোধী দল যেতে না পারে তার জন্য আপনারা ব্যবস্থা করছেন।

আমাদের খুব পরিষ্কার কথা। আমরা নির্বাচন কমিশনকে বলতে চাই, আগে নির্বাচনের পরিবেশ তৈরি করেন, রাস্তা তৈরি করেন। তাহলে রোডম্যাপ দেওয়াটা সার্থক হবে, অন্যথায় হবে না।’

মির্জা ফখরুল আরো বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়, ভোটের অধিকার ফিরে পেতে চায় এবং সেই অধিকার ফিরিয়ে আনার লড়াইয়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ওরাই সবকিছু করবে। মিটিং করবে, ইলেকশন করবে, বিনা ভোটে নির্বাচন করবে, ক্ষমতায় যাবে, মন্ত্রী হবে, এমপি হবে, হাজার হাজার কোটি টাকা লুট করবে। আর আমরা আপনার ওই সাধারণ মানুষ, আমরা শুধু হাততালি বাজাব। আহা বেশ বেশ আহা বেশ। এটা হবে না। আমরা এই দেশে সবার অধিকার প্রতিষ্ঠিত করতে চাই। সব গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে চাই এবং আমাদের সেই ব্যবস্থা তৈরি করতে হবে।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি