ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

৩৮তম বিসিএস

আগের পড়াগুলো যেভাবে দ্রুত রিভাইস দেবেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২২, ২২ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১১:৩৪, ২৩ ডিসেম্বর ২০১৭

পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত রাজন সাহা

পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত রাজন সাহা

৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ পরীক্ষার জন্য তিন লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেছেন। এতো প্রার্থীদের মধ্যে আপনি যদি সফল হতে চান, আপনাকে অবশ্যই কৌশলী হতে হবে।

এই অল্প কয়েকদিন সামনে রেখে পরীক্ষার জন্য কিভাবে প্রস্তুতি নিবেন সে বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন ৩৬তম বিসিএস পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত রাজন সাহা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আইটি বিভাগে পড়ালেখা করেছেন। তার পরামর্শ নিয়ে লিখেছেন একুশে টেলিভিশন অনলাইনের রিপের্টার মাহমুদুল হাসান।

৩৮ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দোড়গোড়ায়। সময় রয়েছে মাত্র এক সপ্তাহ। এই অল্প সময়ে নতুন করে পড়ার দরকার নেই। পূর্বে যা পড়েছেন তা ভালোভাবে রিভাইস দিতে থাকুন। শেষ মুহূর্তে এসে বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়গুলোর প্রতি জোর দিন। এছাড়া বাংলা সাহিত্য ও ইংরেজি সাহিত্যের প্রতিও জোর দিতে পারেন। কেননা শেষ মুহূর্তে ঝালাই দিতে পারলে এ বিষয়গুলোতে পূর্ণ নাম্বার পাওয়া সম্ভব।

শেষ মুহূর্তে এসে মাথা ঠান্ডা রাখা খু্বই জরুরি। কোনোভাবেই চাপ নেওয়া যাবে না। এছাড়া পরীক্ষার হলে না জানা প্রশ্নের উত্তর দেওয়া যাবে না। পরীক্ষার হলের সময়টুকু ভালোভাবে কাজে লাগান। জয় আপনার হবেই ।

সবশেষে আবারো বলব পূর্বের পড়াগুলো ভালোভাবে রিভাইস দিন এবং নিজের উপর বিশ্বাস রাখুন। কোনোভাবেই আত্মবিশ্বাস হারাবেন না। সবার জন্য শুভ কামনা রইল।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি