ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আজ কেন আমরা ঐক্যবদ্ধ হতে পারছি না : মির্জা ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫০, ১৯ এপ্রিল ২০১৮

নিরপেক্ষ সরকারের অধীন আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানে সব রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্য গড়ে তোলার আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি সব বিরোধী দল একমত হয়েছিল, বর্তমান সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। তখন খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়ে কোনো দল নির্বাচনে অংশ নেয়নি। তাহলে আজ কেন আমরা ঐক্যবদ্ধ হতে পারছি না? আমাদের সবাইকে আবার নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ হতে হবে। মানুষের গণতান্ত্রিক, নাগরিক ও ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (অ্যাব) আয়োজিত প্রতিবাদ সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব মনে করেন, এই সংকটের সূত্র সংবিধানের একটি ‘বিতর্কিত’ রায়কে কেন্দ্র করে। তিনি বলেন, ‘যখন বিচারপতি খাইরুল হক সংবিধান কাটাছেঁড়া করে একটি বিতর্কিত রায় দিয়েছেন তখনই দেশে সংকট তৈরি হয়েছে। কারণ ওই রায়ের মাধ্যমে বর্তমান সরকারকে ভোটারবিহীন বির্বাচন করে ক্ষমতায় থাকার পথ সুগম করে দিয়েছেন।

মির্জা ফখরুল বিচারপতি খাইরুলকে ফের ‘একদলীয় শাসন ফিরিয়ে আনার মূলহোতা’ বলেও উল্লেখ করেন। এর থেকে মুক্তি পাওয়ার জন্য গণবিস্ফোরণ ঘটাতে হবে।

‘দেশের সব অর্থিক খাত ধ্বংস হয়ে গেছে। ব্যাংকগুলো লুট হয়ে গেছে। এসব আমার কথা নয়। সিপিডি তাদের প্রতিবেদনে বলেছে, দেশের সব আর্থিক প্রতিষ্ঠান ও ব্যাংক শেষ হয়ে গেছে, অর্থনীতিতে ধস নেমেছে। আর সরকার বলে উন্নয়নের জোয়ার বইছে, মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আসলে এগুলো সবই জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু নয়।’, যোগ করেন বিএনপির মহাসচিব।

সভায় আরো বক্তব্য দেন পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ও ‘আমার দেশ’ ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।

/ এআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি