ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আজ শেষ হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৯, ৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১০:২৩, ৯ ডিসেম্বর ২০১৭

আজ শেষ হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭। রাজধানীর শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান তথ্য-প্রযুক্তি খাতে দেশের সর্ববৃহৎ এ আয়োজনের আজ শেষ দিন। গত ৬ ডিসেম্বর বুধবার সকাল থেকে শুরু হয় ডিজিটাল ওয়ার্ল্ডের পঞ্চম আসর।

প্রতিদিনের মতো শেষ দিনেও থাকছে বেশ কিছু সভা-সেমিনার এবং কর্মশালা। তবে আজকে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকছে ‘আইটি ক্যারিয়ার ক্যাম্প’। সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আয়োজিত এ ক্যাম্প চলবে দুপুর ২টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত। এছাড়াও আছে আরও ৫টি সেমিনার এবং ২টি গোলটেবিল বৈঠক। সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজার, উইন্ডি টাউন, সেলিব্রিটি এবং গ্রীন ভিউ হলে আয়োজিত হবে এসব কর্মশালা।

প্রথম দিন থেকেই মেলাকে ঘিরে ছিলো মানুষের ব্যাপক আগ্রহ। প্রথম দিনে দর্শনার্থীদের সামনে আনা হয় মানবীয় গুণসম্পন্ন রোবট সোফিয়া’কে। সোফিয়াকে এক নজর দেখতে অনুষ্ঠানস্থলে হুমড়ি খেয়ে পরে দর্শনার্থীরা। বিনামূল্যে প্রবেশাধিকার থাকায় পুরো ৪দিন ঘিরেই দর্শনার্থীদের ছিলো উপচে পরা ভিড়। আজ সাপ্তাহিক ছুটির দিন শনিবার হওয়াতে আজও দর্শনার্থীদের ব্যাপক ভিড় থাকবে বলে আশা করা হচ্ছে। তবে বৃষ্টিস্নাত দিনে দর্শনার্থীদের খানিকটা বিড়ম্বনা সহ্য করতে হতে পারে।

আজ সন্ধ্যায় ‘অ্যাওয়ার্ড নাইট’ এর মধ্যে দিয়ে পর্দা নামবে এবারের আসরের।

উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর বুধবার এবারের আসরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এসএইচএস/এমআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি