ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আজও দুই মামলার হাজিরা দেবেন খালেদা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪২, ১৭ জানুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ বুধবার বিশেষ আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে উপস্থিত হবেন তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার ১০ম দিনের মত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার পক্ষে যুক্তি উপস্থান শেষ করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। ১০ দিনে পাঁচ আইনজীবী যুক্তি উপস্থাপন করেন। এরপর আসামি শরফুদ্দিন আহমেদের পক্ষে তার আইনজীবী আহসান উল্লাহর যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আজ বুধবার যুক্তি উপস্থাপনের দিন ধার্য করেছেন আদালত।

এখন পর্যন্ত যে পাঁচ আইনজীবী খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন করেছেন তারা হলেন- ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, এজে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন ও আব্দুর রেজাক খান।

মামলার নথি থেকে জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা দায়ের করে।

এ ছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে দুদক ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় আরও একটি মামলা দায়ের করে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি