ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আজও সকাল থেকে বিভিন্ন মহাসড়কে যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ২২ জুন ২০১৭ | আপডেট: ১৬:৪৬, ২২ জুন ২০১৭

ঈদে ঘরমুখি মানুষের যানবাহনের বড়তি চাপে আজও সকাল থেকে বিভিন্ন মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। সকালে মুন্সীগঞ্জের গজারিয়া অংশের ঢাকা চট্রগ্রাম মহাসড়কে ৮ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হলেও বেলা ১১ পর থেকে তা কমতে থাকে। এছাড়া মির্জাপুর থেকে গাজিপুরের চন্দ্রা পর্যন্ত এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তায় চাপ বেশি থাকায় ধীর গতিতে চলছে যানবাহন। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 


যানবাহনের অতিরিক্ত চাপে সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীরগতিতে চলছে গাড়ী । এছাড়া মহাসড়কে মির্জাপুর থেকে গাজিপুরের চন্দ্রা পর্যন্ত থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি। এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্তত ২৪ জেলার যানবাহন চলাচল করছে।
টাঙ্গাইল অংশের প্রায় ৭৫ কিলোমিটারে পর্যায়ক্রমে প্রায় এক হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। এদিকে দুর্ঘটনা এড়াতে চালকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তারা।

সকাল থেকে মুন্সীগঞ্জের গজারিয়া অংশের ঢাকা চট্রগ্রাম মহাসড়কে ৮ কিমি যানজট সৃষ্টি হয়। তবে বেলা বাড়ার সাথে সাথে তা কমতে থাকে।
অন্যদিকে সকাল থেকে ঢাকা- মাওয়া মহাসড়কে শিমুলিয়া ঘাট এলাকায় যাত্রীবাহি ছোট যানবাহন পারাপারের অপেক্ষায় ছিলো প্রায় ২ শতাধিক গাড়ী। ঘাটে ১৯টি ফেরী চলাচল করায় যানজট স্বাভাবিক হয়।

হাইওয়ে পুলিশ জানায়, ভোরে গাজীপুরেরর ঢাকা টাঙ্গাইল মহাসড়কের দু’টি স্থানে গাড়ি বিকল হয়ে যাওয়ায় যানবাহন চলাচলে বিঘœ ঘটে। পুলিশ বিকল গাড়ি দুটি সরিয়ে ফেললেও যানবাহনে চাপ বাড়তে থাকে। এদিকে, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তায় যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। যানবাহন চলছে ধীর গতিতে।
পুলিশ ও হাইওয়ে পুলিশ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে যানজট নিরসনে কাজ করছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি