ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আজকের মতো ফিরেছেন আন্দোলনকারীরা, সকালে অবরোধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৫, ১০ এপ্রিল ২০১৮ | আপডেট: ০১:২৭, ১১ এপ্রিল ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আজ মঙ্গলবারের মতো অবস্থান বিক্ষোভ কর্মসূচি শেষ করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মঙ্গলবার রাত ৮টার দিকে রাজু ভাস্কর্যের সামনে এক সংবাদ সম্মেলনে কমিটির নেতারা আজকের মতো অবস্থান কর্মসূচি শেষ করার ঘোষণা দেন। রাতে কয়েক হাজার আন্দোলনকারীর বিক্ষোভ মিছিল অবস্থান কর্মসূচীতে অংশ নেয়।

পরিষদের যুগ্ম আহবায়ক মো. রাশেদ খান বলেন, গতকাল (সোমবার) মন্ত্রীর আশ্বাসে আমরা আন্দোলন স্থগিত করলেও আজ কৃষিমন্ত্রী ও অর্থমন্ত্রীর বক্তব্যের পর আবারও আন্দোলন শুরু করেছি। সুনির্দিষ্ট আশ্বাস ছাড়া আমরা রাজপথ ছাড়ব না।

পরিষদের নেতারা জানান, প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলন অব্যাহত থাকবে। তবে আজকের মতো আন্দোলন শেষ হচ্ছে আগামীকাল বুধবার সকাল ১০টায় আবারও একই দাবিতে আন্দোলন শুরু হবে।

একই সঙ্গে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে পূর্ব ঘোষণা অনুযায়ী ক্লাস ও পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে। পাশাপাশি  কাল বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ঢাবির টিএসসিসহ নিজ নিজ ক্যাম্পাসের বাইরের সড়কে অবরোধ চলবে।

আন্দোলকারীদের অবস্থান কর্মসূচি শেষ করার পরই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যান চলাচল শুরু হয়।

এর আগে সকালে আন্দোলনকারীরা এক সংবাদ সম্মেলন করে বিকেলে পাঁচটার মধ্যে কোটা সংস্কার নিয়ে জাতীয় সংসদে দেওয়া কৃষিমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। কিন্তু আন্দোলনকারীদের কথায় কৃষিমন্ত্রীর সাড়া না পাওয়ায় বিকেলে এই সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলন শেষে আন্দোলনকারীরা ক্যাম্পাসে একটি মিছিল বের করে। এতে কয়েক হাজার আন্দোলনকারী অংশ নেন।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি