ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

আট ব্যাংকের পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৮, ১৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০০:১০, ১৫ জানুয়ারি ২০১৮

সরকারি আট ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন পরীক্ষার্থীরা। পরীক্ষায় অব্যবস্থাপনা, প্রশ্নফাঁসসহ নানা অনিয়মের অভিযোগ এনে পরীক্ষা বাতিলের দাবিতে রোববার সকাল ১০টায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী মানববন্ধন করেছেন তারা।

শুক্রবার (১২ জানুয়ারি) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) অধীনে সরকারি আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রোববার সকাল ১০টায় প্ল্যাকার্ড হাতে আন্দোলনকারীরা মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে মানববন্ধন করতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। পরে পরীক্ষার্থীরা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি করেন। ফেসবুকে ‘আট ব্যাংকের পরীক্ষা বাতিল চাই` নামে গ্রুপ খুলে তারা সংগঠিত হয়েছেন বলে জানা গেছে।

পরীক্ষার্থীরা অভিযোগ করেন, প্রশ্নফাঁস হয়েছে। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ব্যবহার করে পরীক্ষা দিয়েছে অনেকে। কোনও কেন্দ্রেই সিট প্ল্যান ছিল না। ঠাসাঠাসি করে বসে দেখাদেখি করে পরীক্ষা দিয়েছেন পরীক্ষার্থীরা। এ রকম অব্যবস্থাপনা ছিল সব জায়গায়।

গত ১২ জানুয়ারি রাজধানীর শাহ আলী মহিলা কলেজে মাত্র ৩০ জনের বসার ব্যবস্থা থাকা কক্ষে গাদাগাদি করে এক থেকে দেড়শ’ পরীক্ষার্থীকে বসতে দেওয়া হয়। সেখানে পাঁচ হাজার ৬০০ পরীক্ষার্থীর জন্য পর্যাপ্ত বসার জায়গা ছিল না।  এরপরও শত শত পরীক্ষার্থী বসার জায়গা না পেয়ে বাইরে দাঁড়িয়ে থাকেন। এমন অব্যবস্থাপনার কারণে পরীক্ষার্থীরা কলেজটির জানালা দরজা ভাঙচুর করে। ফলে বাধ্য হয়ে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব মোশাররফ হোসেন খান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই কেন্দ্রের পরীক্ষা স্থগিত করে আগামী ২০ জানুয়ারি ওই কেন্দ্রের পরীক্ষা নেওয়া হবে বলে ঘোষণা করেন।

একে//এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি