ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

আত্মঘাতী সাইফুলের বাবা খুলনার জামায়াত নেতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৭, ১৫ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:০৯, ১৫ আগস্ট ২০১৭

রাজধানীর পান্থপথে হোটেলে আত্মঘাতী জঙ্গি সাইফুল ইসলাম জামায়াত নেতার ছেলে। তার বাড়ি খুলনার ডুমুরিয়া উপজেলার সাহস ইউনিয়নের নোয়াকাঠি গ্রামে সাইফুলের বাবা আবুল খায়ের খুলনার একটি মসজিদের ইমাম ও সাহস ইউনিয়ন জামায়াতের কোষাধ্যক্ষ।

খুলনার ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে সাইফুলের মৃত্যুখবর পাওয়ার পর থানার এক নথিতে এক সাইফুল ইসলামের নাম পাওয়া যায়। এরপর তার ঠিকানা ধরে আবুল খায়েরকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করে ছেলে সম্পর্কে জানার চেষ্টা করা হয়।

আবুল খায়েরের বরাত দিয়ে ওসি জানান, খায়ের সাহস নোয়াকাঠি মাঠেরহাট জামে মসজিদের ইমাম। তিনি একজন হাফেজ আবার জামায়াতের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। আবুল খয়ের সাহস ইউনিয়ন জামায়াতের কোষাধ্যক্ষ। জামায়াতের রাজনীতি করা নিয়ে সাইফুলের সঙ্গে খায়েরের মতবিরোধ ছিল।

খায়েরের উদ্ধৃতি দিয়ে ওসি আরও জানান, তার ছেলে সাইফুল ইসলাম সরকারি বিএল বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞানে অনার্স শেষ বর্ষের ছাত্র ছিল। সে খুলনার নেভি কলোনিতে থাকত। সপ্তাহে সপ্তাহে নোয়াকাঠির বাড়িতে আসত।

গত ৭ আগস্ট কাজ করার উদ্দেশ্যে সে খুলনা থেকে ঢাকায় যায়। যাওয়ার আগে সে নোয়াকাঠির বাড়ি ঘুরে গিয়েছিল। ঢাকায় যাওয়ার পর সর্বশেষ গত রোববার সাইফুল বাড়িতে যোগাযোগ করে। সে সময় জানিয়েছিল সে সোমবার বাড়িতে আসছে। কিন্তু সোমবার বাড়িতে যায়নি। মঙ্গলবার সে আত্মঘাতী হামলায় নিহত হয়।

মঙ্গলবার সকালে পান্থপথে স্কয়ার হাসপাতালের পাশে আবাসিক হোটেল ওলিও ইন্টারন্যাশনালে ‘অপারেশন অগাস্ট বাইট’ অভিযান পরিচালনা করে আইনশৃংখলা বাহিনী। এতে সাইফুল আত্মঘাতী হয়। পরে আইজিপি জানান, শোক র‌্যালিতে হামলার পরিকল্পনা ছিল সাইফুলের।

//আর//এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি