ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আনন্দ শোভাযাত্রা শুরু হবে বেলা ১২ টায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬, ২৫ নভেম্বর ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উদযাপনে আজ শনিবার দেশজুড়ে ‘আনন্দ শোভাযাত্রা’ করা হবে। ৭ মার্চের ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে অন্তর্ভুক্ত হওয়ায় দেশজুড়ে এই আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়।

শোভাযাত্রাটি আজ বেলা ১২টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর থেকে শুরু হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে শেষ হবে।

দেশের বিশিষ্ট রাজনীতিক, সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা, এনজিও কর্মী, ক্রীড়াবিদ, সংস্কৃতিক ব্যক্তি, স্কাউট সদস্যসহ বিভিন্ন পর্যায়ের লোকজন এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এতে অংশ নেবেন।

শোভাযাত্রাটি কোন পথ থেকে কোন দিকে যাবে এ বিষয়ে একটি রুটম্যাপ দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ।

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা বলা হয়েছে, বেলা ১২টায় আনন্দ শোভাযাত্রাটি বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর থেকে শুরু হয়ে মিরপুর রোডের রাসেল স্কয়ার ক্রসিং হয়ে কলাবাগান দিয়ে সায়েন্সল্যাব থেকে বাঁয়ের দিরক মোড় নেবে। সেখান বাটা সিগন্যাল-কাঁটাবন ক্রসিং হয়ে শাহবাগ থেকে ডান দিকে মোড় নিয়ে ছবির হাট হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে শেষ হবে শোভাযাত্রাটি।।

শোভাযাত্রাটি সোহরাওয়ার্দী যাওয়ার পর উদ্যানের স্বাধীনতাস্তম্ভে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিকালে সেখানে সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেসকোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’-এ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে যুক্ত হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত এই আনন্দ শোভাযাত্রা দেশব্যাপী শান্তিপূর্ণভাবে উদযাপনের জন্য র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, আনসার ও ভিডিপিসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী সতর্ক থাকবে।

 

একে// এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি