ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ অবসরে ডি ভিলিয়ার্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪০, ২৩ মে ২০১৮ | আপডেট: ২১:৫৫, ২৩ মে ২০১৮

সম্প্রতি জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ইএসপিন’ কর্তৃক ঘোষিত সেরা ১০০ ক্রীড়াবিদের তালিকায় জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। নিজেকে আরও বহুদূর নিয়ে যাওয়ার সুযোগ ছিল। অথচ এত সবকিছুকে পায়ে ঠেলে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন ৩৪ বছর বয়সী এই চৌকস ক্রিকেটার। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে তাঁর এমন সিদ্ধান্ত ভক্ত এবং দলের সবাইকে ব্যথিত করেছে।  

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে আইপিএলে চলতি খুব একটা খারাপ খেলেননি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার হয়ে সবশেষ সিরিজেও ভারতের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন তিনি। এখন থেকে নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারকে আর দীর্ঘায়িত করছেন না তিনি।

বুধবার ফেসবুকে নিজের অফিশিয়াল ভিডিও বার্তায় এই খবর জানান ডি ভিলিয়ার্স। ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমি জরুরি ভিত্তিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। ১১৪টি টেস্ট ম্যাচ, ২২৮টি ওয়ানডে এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর এখন সময় এসেছে আমার জায়গায় অন্য কেউ দক্ষিণ আফ্রিকান দলে খেলুক। আমার দায়িত্ব আমি নিষ্ঠার সঙ্গে পালন করেছি। সত্যি বলতে আমি অনেক বেশি ক্লান্ত।’

উল্লেখ্য, ২০০৪ সালে টেস্ট ক্রিকেট দিয়ে অভিষেক ঘটে ডি ভিলিয়ার্সের। এরপর থেকে গত ১৪ বছরে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪টি টেস্ট ম্যাচ, ২২৮টি ওয়ানডে এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। কয়েক দফায় দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি