ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ২৭ জানুয়ারি ২০১৮

অন্য রকম আয়োজনে উদ্বোধন করা হলো ১১তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের। আজ বিকালে রাজধানীর গণগ্রন্থাগারে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. জাফর ইকবাল, চিলড্রেনস ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতা মোরশেদুল ইসলাম, সাধারন সম্পাদক মুনীরা মোরশেদ মুননী এবং উৎসব পরিচালক আবীর ফেরদৌস।

উৎসবের শুরুতে জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও উৎসব  পতাকা উত্তোলন করেন অতিথিরা। এরপর বেলুন ও পায়রা উড়ানো হয়।

একঝাঁক শিশুর সরব উপস্থিতিতে অতিথিরা শিশু চলচ্চিত্র নির্মাণ, শিশুদের মেধা ও মনন বিকাশে চলচ্চিত্রের ভূমিকা নিয়ে আলোচনা করেন। দেশের  আর্থ সামাজিক প্রেক্ষাপটে শিশু চলচ্চিত্র নির্মাণ কতোটা দুরূহ তাও আলোচনায় উঠে আসে। সবশেষে মেক্সিকোতে নির্মিত একটি শিশু চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

উল্লেখ্য এবার আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবটি ২৭ জানুয়ারী থেকে ২ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে। বাংলাদেশ সহ ৫৮ টি দেশ থেকে আসা ২২০টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে ঢাকার ৬ টি ভেন্যুতে। উৎসবে ভিনদেশী চলচ্চিত্র ছাড়াও থাকছে শিশু কিশোরদের নির্মিত চলচ্চিত্র নিয়ে প্রতিযোগিতা। শিশুদের নির্মিত চলচ্চিত্রগুলোর মধ্যে সেরা চলচ্চিত্রগুলো নির্মাণ করা হবে ৫ জন শিশু কিশোর নিয়ে গঠিত জুরি বোর্ডের মাধ্যমে। শিশু চলচ্চিত্র ছাড়াও এবার আরো ৪ টি বিভাগে পুরষ্কার দেওয়া হবে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি