ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আন্দোলন তো আমরাও করেছি: শেখ হাসিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৩, ১৭ জুলাই ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাংলোয় শিক্ষার্থীদের ভাংচুরের নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোটা সংস্কারের আন্দোলনের নামে এ কেমন সহিংসতা, তাণ্ডব? আন্দোলন তো আমরাও করেছি। আমাদের আন্দোলনে সহিংসতা-ভাংচুর স্থান পায়নি।

আজ মঙ্গলবার সকালে গণভবন থেকে ভিডিও কনফান্সের মাধ্যমে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতাধীন সুবিধাভোগীদের ভাতাসমূহ ইলেক্ট্রনিক উপায়ে বিতরণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি বলেন, আমিও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলাম। ছাত্র রাজনীতি করেছি। আন্দোলন-সংগ্রাম করেছি। কিন্তু আন্দোলনের নামে ভাংচুর-জ্বালাও পোড়াও করাই চিন্তাই করতে পারিনি।

শেখ হাসিনা বলেন, আমাদের সময়কার আন্দোলনে বড়জোর উপাচার্যের বাসভবন কিংবা কার্যালয়ের ফুলের টব ভাঙা হতো। কিন্তু ঢাবিতে কী হলো। আন্দোলনের নামে একজন ভিসির বাসভবনে রাতের আধারে হামলা করা হলো। ভাংচুর করা হলো। আগুন দেওয়া হলো। তার আলমারি ভাংচুর করে লুট করা হলো। ভাবতেও লজ্জা লাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমনটি করলো? আমার ভাবতেও লজ্জা লাগে। আমরাও তো ছাত্র ছিলাম। আমাদের সময়ে এমনটি করার স্বপ্ন কেউ দেখেনি।

অনুষ্ঠানে ভাতাভোগী মানুষের মধ্যে ইলেকট্রনিকভাবে এসএমএস এর মাধ্যমে টাকা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। মধুমতি, এনআরবি, ব্যাংক এশিয়ার মাধ্যমে এই টাকা তোলা যাবে। সমাজের অবহেলিত-পশ্চাৎপদ মানুষের জন্য এই বিশেষ ব্যবস্থা।

এসময় তিনি আরো জানান, বয়স্ক-বিধবা-স্বামী নিগৃহিতা এবং প্রতিবন্ধীসহ অসহায় মানুষকে দেওয়া হচ্ছে সামাজিক নিরাপত্তার সহায়তা। বর্তমানে ৬৬ লাখ ১৬ হাজার প্রান্তিক মানুষ সামাজিক নিরাপত্তার আওতায় সেবা পাচ্ছে বলেও জানান তিনি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি