ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে পড়েছে: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩১, ৫ আগস্ট ২০১৮ | আপডেট: ১২:৪৫, ৫ আগস্ট ২০১৮

নিরাপদ সড়ক চাই দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১০ টি জেলায় ৩০০ ইউনিয়নে অপটিক্যাল ফাইবার সংযোগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা যা করেছে ভালো করেছে। কিন্তু এই কোমলমতি শিশুদের মধ্যে তৃতীয় শক্তি ঢুকে পড়েছে। যা নিয়ে আমি উদ্বিগ্ন-আতিঙ্কত। কারণ এই শক্তি এমন কিছু নেই যা পারে না।

শেখ হাসিনা বলেন, এই আন্দোলনে তৃতীয় শক্তির প্রমাণ হলো-হঠাৎ গাউছিয়া মার্কেটে ইউনিফর্মের চাহিদা বেড়ে গেছে। সেখানে স্কুল ড্রেস বিক্রি চলছে দেদারসে। পলাশী মোড়ে আইডি কার্ড ছাপানো বেড়ে গেছে। এগুলো কারা করছে? অগ্নি সন্ত্রাসীরা ইউনিফর্ম, আইডি কার্ড নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ঢুকে পড়েছে।

প্রধানমন্ত্রী বলেন, যারা আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করতে পারে, যারা চলন্ত বাস-ট্রেনে আগুন বোমা মারতে পারে, তারা এই আন্দোলনের সুবিধা নিতে চাইছে। তারা কখনো কালো কাপড় বেধে কখনো হেলমেট পড়ে এই আন্দোলনে উস্কানি দিচ্ছে। ঢাকার বাইরে থেকে অনেকে এসে রাজধানীতে অবস্থান নিয়ে এই আন্দোলনকে ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করছে।

প্রধানমন্ত্রী অভিভাবক ও শিক্ষকদেরকে তাদের সন্তানদের ক্লাসে ফিরিয়ে নেওয়ার আহবান জানান। বলেন, এই তৃতীয় পক্ষ যেকোনো সময় যেকোনো অঘটন ঘটাতে পারে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি